১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৭
শিরোনাম:

করোনা রোগীকে স্বজনদের স্পর্শ দিতে নার্সের অভিনব পন্থা

করোনা আক্রান্ত রোগী যেন হাসপাতালের বেডে শুয়ে শূন্যতা অনুভব না করেন তার জন্য এক অভিনব পন্থা বের করেছেন ব্রাজিলের নার্সরা। হাসপাতালের শয্যায় রোগী যেন মনে করেন কেউ তার হাতটি ধরে রেখেছেন, সেই উপায় বের করেছেন দেশটি একদল নার্স। নার্সরা একবার ব্যবহারযোগ্য গ্লাভসের ভেতর গরম পানি ভরে তা বেঁধে দেন। এভাবে পানিভর্তি দুটি গ্লাভস রোগীর হাতের তালুর নিচে ও ওপরে দেওয়া হয়। রোগীর মনে হবে কেউ তাকে পরম মমতায় ধরে রেখেছেন। সময় টিভি

ছবিটি পোস্ট করার পর মুহূর্তে ছবিটি ভাইরাল হয়ে যায়। এই ছবিটিকে সবাই বর্তমান সময়ে খবই মর্মস্পর্শী বলে মনে করছেন।

এদিকে ওয়ার্ল্ডওমিটারে তথ্য অনুযায়ী, ব্রাজিলে করোনার সংক্রমণ ভয়াবহ রূপ নিচ্ছে। আর বিশালসংখ্যক রোগী সামলাতে গিয়ে হাসপাতাল ব্যবস্থাপনাও ভেঙে পড়ার দশা দেশটিতে।

এখন পর্যন্ত ব্রাজিলে করোনায় ৩ লাখ ৪৮ হাজার ৯৩৪ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরই এ দেশটির অবস্থান। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর এখন পর্যন্ত এক কোটি ৩৩ লাখ ৭৫ হাজার ৪১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১০ এপ্রিল) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৫২ লাখ ৯৫ হাজার ৬২২ জন এবং মৃত্যু হয়েছে ২৯ লাখ ২৮ হাজার ৫৫৯ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৮৮ লাখ ৫৯ হাজার ৯১৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।