১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৫২
শিরোনাম:

আবারও সেঞ্চুরি করলেন শেরপুরের মেয়ে জ্যোতি

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধিঃ দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে অধিনায়ক, শেরপুরের কৃতি সন্তান নিগার সুলতানা জ্যোতির ব্যাট যেন বার বার জ্বলে উঠছে। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচের দুটিতেই করলেন সেঞ্চুরি। দ্বিতীয় ম্যাচের পর সিরিজের চতুর্থ ম্যাচেও অপরাজিত সেঞ্চুরি করেছেন বাংলাদেশ নারী ইমার্জিং দলের এ অধিনায়ক। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ১১ এপ্রিল রবিবার সিরিজের চতুর্থ ম্যাচে ওয়ান ডাউনে ব্যাট হাতে নেমে অপরাজিত সেঞ্চুরি করেন তিনি। ১৩২ বল মোকাবেলা করে ১০১ রান করেন। জ্যোতির এ ইনিংসে ৮টি চারের মারের সাথে একটি ছক্কার মারও রয়েছে।

নিগার সুলতানার এমন ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার নারী ইমার্জিং দলের বিপক্ষে ২৩৬ রানের বড় স্কোর গড়ে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। এদিকে আবার সেঞ্চুরি করে দলকে জেতানোয় সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসায় ভাসছেন শেরপুরের মেয়ে নিগার সুলতানা জ্যোতি।

২৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে আনেকে বোসের ৬৩ রানের ইনিংস ছাড়া আর কেউ দাঁড়াতে পারেননি। দলের পক্ষে ব্যাট হাতে ‍দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান এসেছে অ্যান্ড্রি স্টেইনের ব্যাট থেকে। অন্যদিকে, বাংলাদেশের পক্ষে বল হাতে ২৯ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেছেন ফাহিমা খাতুন। এছাড়া সালমা খাতুন ২টি এবং রিতু মনি, নাহিদা আক্তার ও লতা মন্ডল একটি করে উইকেট শিকার করেন।

এ ম্যাচেও সেরা হয়েছেন সিরিজ দ্বিতীয়বারের মতো সেঞ্চুরি হাঁকানো নিগার সুলতানা জ্যোতি। এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচেও অপরাজিত সেঞ্চুরি করেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান নিগার সুলতানা জ্যোতি। কাকতালীয়ভাবে ওই ম্যাচেও ১০১ রানে অপরাজিত ছিলেন তিনি। ১৩৪ বলে কোনো ছয়ের মার না থাকলেও ১১টি বাউন্ডারি মেরেছিলেন শেরপুরের মেয়ে জ্যোতি।