১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:০০
শিরোনাম:

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ

ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে এবং ফিলিস্তিনের ভূখন্ড ফিরিয়ে দেওয়ার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ মে) সকাল ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা কমিটির আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

বাসদ বরিশাল জেলার সদস্য বদরুদ্দোজা সৈকতের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ বরিশাল জেলার আহ্বায়ক ইমরান হাবিব রুমন।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সদস্য শরফুদ্দিন নান্টু, সমর্থক নজরুল ইসলাম খান, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন শিকদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ফিলিস্তিনের ওপর আমেরিকার মদদে ইসরাইলের আগ্রাসন ও জাতিসংঘের নিষ্ক্রিয়তা পুরো বিশ্ববাসীর জন্য লজ্জাজনক। গত শুক্রবার আল-আকসা মসজিদে প্রার্থনারত ফিলিস্তিনিদের ওপর হামলা করে ইসরাইল এই যুদ্ধ পরিস্থিতি তৈরি করেছে। ইসরাইলের বিমান হামলায় এপর্যন্ত ৮০ জনেরও বেশি নারী-শিশু নিহত হয়েছে।

এ সময় বক্তারা অবিলম্বে ইসরাইলি হামলা বন্ধ করার জন্য জাতিসংঘ ও বিশ্বনেতাদের সোচ্চার হওয়ার আহ্বান জানান ও ফিলিস্তিনিদের মাতৃভূমি ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

সমাবেশ শেষে একটি মিছিল নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এদিকে ফিলিস্তিনে ইসরাইলি হামলার প্রতিবাদে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বিবৃতি দিয়েছে গণসংহতি আন্দোলন বরিশাল জেলা কমিটি।

কমিটির আহ্বায়ক দেওয়ান আবদুর রশিদ নীলু ও জেলা কমিটির সিনিয়র সদস্য আরিফুর রহমান মিরাজ এক যুক্ত বিবৃতিতে বলেন, গত সোমবার থেকে ফিলিস্তিনের জেরুজালেমে আল আকসা মসজিদ প্রাঙ্গণে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় প্রায় ৫ শতাধিক ফিলিস্তিনি নাগরিক হতাহত ও গাজায় ২০ জনের অধিক ফিলিস্তিনি মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে মধ্যেপ্রাচ্য অবৈধ দখলদার ইসরাইলি হামলার প্রতিবাদ জানাই।

বিবৃতিতে নেতারা জেরুজালেমে ইসরাইলি হামলা বন্ধ, জেরুজালেমসহ ফিলিস্তিনিদের আবাসভূমি ফিরিয়ে দেওয়া এবং ইসরাইলি সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্বাবাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।