৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫২
শিরোনাম:

ফুলবাড়ীতে প্রতিবন্ধীসহ তিন কিশোরকে মধ্যযুগীয় নির্যাতন, গ্রেফতার ২

দিনাজপুরের ফুলবাড়ীতে ছাগল চুরির অভিযোগে প্রতিবন্ধীসহ তিন কিশোরকে পৈশাচিক নির্যাতন ঘটনার প্রধান অভিযুক্ত মোস্তাকিম সরকার বাবু মাস্টার (৪৮) ও তার ছোটভাই মৌসুক পারভেজ শুভকে (২৩) গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (১৮ মে) ভোর ৫টায় ফুলবাড়ী পৌর শহরের রেল ঘুমটি এলাকা থেকে ওই দু’জনকে পুলিশ গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে গ্রেফতার সংখ্যা দাঁড়ালো ৭ জনে।

থানা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফখরুল ইসলামের নেতৃত্বে এসআই আজাদসহ পুলিশদল পৌর শহরের রেল ঘুমটি এলাকায় অভিযান চালিয়ে প্রতিবন্ধীসহ তিন কিশোরকে মধ্যযুগীয় কায়দায় গাছে বেঁধে নির্যাতন ঘটনার প্রধান অভিযুক্ত মোস্তাকিম সরকার বাবু মাস্টার (৪৮) ও তার ছোটভাই মৌসুক পারভেজ শুভকে (২৩) গ্রেফতার করে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) ফখরুল ইসলাম বলেন, কিশোর নির্যাতন ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান অভিযুক্ত মোস্তাকিম সরকার বাবু মাস্টার ও ৫ নং অভিযুক্ত তার ছোটভাই মৌসুক পারভেজ শুভ গ্রেফতার এড়াতে ঢাকায় পালিয়ে যাওয়ার প্রস্তুতিকালে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে মামলার এজাহারভূক্ত ৭ আসামির মধ্যে সকল আসামিকেই গ্রেফতার করা সম্ভব হয়েছে। গ্রেফতারকৃত দুইজনকে আদালতে সোপর্দ করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ মে সোমবার দৈনিক ইত্তেফাক পত্রিকার শেষ পৃষ্ঠার তিন কলামে “প্রতিবন্ধীসহ তিন কিশোরকে গাছে বেঁধে নির্যাতন, শিক্ষকসহ আট জনের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় অভিযোগ” শীর্ষক একটি সংবাদ প্রকাশ পায়।

উল্লেখ্য, গত শনিবার (১ মে) ছাগল চুরির অপবাদ দিয়ে শারীরিক প্রতিবন্ধী শামীম হোসেন (১৬), রাকিবুল ইসলাম (১৫) ও নিশাতকে (১৬) ধরে এনে গাছে বেঁধে রড, পাইপ ও লাঠিসোটা দিয়ে মধ্যযুগীয় কায়দায় পৈশাচিক নির্যাতনের ঘটনা ঘটে। এ ঘটনায় নির্যাতনের শিকার শারীরিক প্রতিবন্ধী সৈয়দ শামীম হোসেনের বাবা সৈয়দ আব্দুর রহিম ও রাকিবুল ইসলামের বাবা মোমিনুল ইসলাম বাদি হয়ে পরদিন (২ মে) রবিবার বিকেলে ফুলবাড়ী থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন।