১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:২৯
শিরোনাম:

লামায় রোজিনা ইসলামের  মুক্তির দাবিতে মানববন্ধন

শাহাব উদ্দিন, লামা (বান্দরবান) প্রতিনিধিঃ পেশাগত দায়িত্ব পালন কালে সচিবালয়ে  প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলাম কে হেনস্থা ও  দীর্ঘ সময় আট কে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন করছে লামা উপজেলায় সকল সাংবাদিকবৃন্দ।

বুধবার বিকাল ৪.৩০ মিনিটে  প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচির মাধ‍্যমে এ প্রতিবাদ জানানো হয়। কর্মসূচিতে অভিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবি করে।এছাড়া রোজিনা ইসলাম কে হেনস্থা করার ঘটনায় জড়িত ব‍্যক্তিদের বিরুদ্ধে আইনি ব‍্যবস্থা গ্রহণের জন‍্য সরকারের প্রতি  আহব্বান ও পেশাগত দায়িত্ব পালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন‍্য জোর দাবি জানানো হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, একজন জ‍্যেষ্ঠ নারী সাংবাদিক কে যেভাবে হেনস্থা তার নজরবিহিন ও ন‍্যাক্কার জনক। প্রশাসনের দূনীতিবাজের মুখোশ উম্মোচন করে। রোজিনা ইসলাম যে হেনস্থার স্বীকার হয়েছেন তাতে তার তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদন গুলো যে সঠিক ছিলো তা প্রমানিত হয়েছে।

সচিবালয়ের মতো একটা জায়গায় একজন সাংবাদিকের সাথে এমন আচরণে দেশের মানুষ উদ্বীগনো। সামাজি যোগাযোগ মাধ‍্যমে সেই চিত্রটি ফুটে উঠেছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়,গণ মানুষের দাবি হয়ে দাড়িয়েছে।