১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১৯
শিরোনাম:

কুয়াকাটার সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে মানববন্ধন

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা প্রতিনিধি : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক অনুসন্ধানী সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক আখ্যায়িত করে অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানিয়ে বৃহস্পতিবার (২০ মে) সকাল ১১ টায় মানব বন্ধন কর্মসূচি পালক করেছে কুয়াকাটার প্রেসক্লাব সহ সাংবাদিক নেতারা।

কুয়াকাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাঈদের সঞ্চালনায় ও কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব এর সভাপতিত্বে বক্তব্য প্রদান করেন প্রথম আলোর কলাপাড়া উপজেলা প্রতিনিধি নেছার উদ্দিন আহম্মদ টিটু, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি কে এম মিজানুর রহমান বুলেট,কুয়াকাটা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি অনন্ত মুখার্জি প্রমূখ ।

বক্তারা বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। তাঁর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান সাংবাদিকনেতারা।

রোজিনা ইসলামকে হেনস্তাকারী সচিবালয়ের সেই নারী এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা বলেন,দুর্নীতিবাজ এসব আমলা নিজেদের কুকীর্তি ঢাকতে রোজিনাকে হেনস্তা করেছেন।দেশের ভেতরে ঘাপটি মেরে বসে থাকা একদল কর্মকর্তা সরকারের সুনাম ক্ষুণ্ন করতে সাংবাদিকদের গায়ে হাত তুলছেন। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।