১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৫৩
শিরোনাম:

সৌদি  প্রতিরক্ষা বাহিনী  দুটি পৃথক  হুথি মিলিশিয়া বাহিনীর ড্রোন আক্রমণ প্রতিহত করে  ভূপাতিত করেছে

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :সৌদিতে ইরান সমর্থিত হুথি মিলিশিয়া বাহিনী দুটি বিস্ফোরক চালিত ড্রোন খামীস মুশাইতের দিকে আক্রমণের সময়ে তা ভূপাতিত করে দিয়েছে আরব কোয়ালিশন বাহিনী ।

এর কয়েক ঘন্টা আগেই আরব কোয়ালিশন  ঘোষণা করেছে যে তারা ইরান-সমর্থিত মিলিশিয়া বাহিনী সৌদি আরবের দক্ষিণাঞ্চলের দিকে চালিত সাতটি বিস্ফোরকবাহিত ড্রোনকে ভূপাতিত করে।

জোটটি ইয়েমেনির আকাশসীমায় সাতটি ড্রোনকে সফলভাবে ধ্বংস করে দেয় এবং সৌদিকে আক্রমণ করার চেষ্টা ব্যর্থ করা হয় বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

জোটটি বলেছে, হুথি ইচ্ছাকৃত ও বৈরী প্রচেষ্টা চালিয়ে সৌদি আরবকে আক্রমণ করে যুদ্ধাপরাধী হিসাবে চিহ্নিত হয়েছে।

আরব জোট আরও জানিয়েছে যে বেসামরিক ও বেসামরিক বস্তুকে যে কোনও বৈরী আক্রমণ থেকে রক্ষার জন্য প্রয়োজনীয় অপারেশনাল ব্যবস্থা গ্রহণ করা হবে।

সৌদি আরবের বিমান প্রতিরক্ষা সংস্থা ইরান-সমর্থিত হুথি মিলিশিয়া কর্তৃক খামিস মুশাইতের দিকে চালিত একটি ড্রোনকে বাধা দেওয়ার ২৪ ঘন্টারও কম সময়ের মধ্যে এই হামলার চেষ্টা করা হয়।

ইতিমধ্যে বাহরাইন রাজ্য ইরান-সমর্থিত সন্ত্রাসী হুথি মিলিশিয়া কর্তৃক নাগরিক ও বাসিন্দাদের সুরক্ষার জন্য বারবার ইচ্ছাকৃত লক্ষ্যবস্তু হিসাবে সৌদি আরবের খামিস মুশাইত শহরের দিকে বুবি- ড্রোন হামলারহ তীব্র নিন্দা করেছে।

জেদ্দা ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসির) সেক্রেটারি-জেনারেল ডঃ ইউসুফ বিন আহমদ আল-ওথামীন সৌদি আরবের খামিস মুশাইত শহরে বেসামরিক লোকদের লক্ষ্য করে হুথি সন্ত্রাসবাদী মিলিশিয়া বাহিনী হামলার প্রচেষ্টাকে তীব্র নিন্দা প্রকাশ করেন I

গতকাল এক বিবৃতিতে ডঃ আল-ওথাইমিন ওআইসি হুথি মিলিশিয়ার সন্ত্রাসবাদী আগ্রাসনের নিন্দার কথা জানিয়ে তার নিরাপত্তা ও স্থিতিশীলতা রক্ষায় গৃহীত সকল পদক্ষেপে সৌদি আরবের সাথে সংহতি প্রকাশের কথা পুনর্ব্যক্ত করেছেন।