৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০৫
শিরোনাম:

দেশের আট জেলায় একদিনে করোনা ও উপসর্গে ৫৩ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় পরীক্ষার শনাক্ত বিবেচনার হার ৩৩.৯৪%। এরমধ্যে করোনায় আটজন ও উপসর্গে ১০ জন মারা গেছেন। এ পর্যন্ত এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

বুধবার (২৪ জুন) সকালে রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা: সাতক্ষীরায় করোনায় ২৪ ঘণ্টায় আর ও ৯ জনের মৃত্যু হয়েছে।

খুলনা: ২৪ ঘণ্টায় একদিনে খুলনায় আর ও চার জনের মৃত্যু।

চুয়াডাঙ্গা: দেশের প্রথম শতভাগ করোনা শনাক্ত চুয়াডাঙ্গায়, মৃত্যু ২।দেশের প্রথম শতভাগ করোনা শনাক্ত চুয়াডাঙ্গায়, মৃত্যু ২বুধবার (২৩ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করে জেলার সিভিল সার্জন ডা. এ এস এম মারুফ হাসান জানান, রাতে চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগের কাছে ৪১টি নমুনা পরীক্ষার ফলাফল আসে। ফলাফলে দেখা যায় সকলে করোনা পজিটিভ ।

ঝিনািইদাহ: ঝিনাইদহে করোনায় মারা গেছে তিনজন।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এদের দুজন সদর হাসপাতালে ও একজন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।একই সময়ে ৭৮৪টি নমুনা পরীক্ষায় ৬৯ জনের করোন শনাক্ত হয়েছে। এ হিসেবে শনাক্তের হার ৮ দশমিক ৮০ শতাংশ।বৃহস্পতিবার (২৪ জুন) সকাল সাড়ে ৯টায় চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন।

যশোর: যশোর ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে দশ জনের মৃত্যু ।

কুষ্টিয়া: কুষ্টিয়ায় করোনায় ২৪ গন্টায আরও চার জনের মৃত্যু ।

খাগড়াছড়ি: গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩১.৬৭ শতাংশে। যা এখন পর্যন্ত সর্বোচ্চ সর্বচ্চো সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬০ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে নতুন করে ১৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এর মধ্যে সদরে ১০ জন, দীঘিনালায় চার জন, রামগড়ে চার জন এবং মাটিরাঙ্গায় একজন।

চলতি মাসে মোট ৯৪৫ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ১১৯ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। সংক্রমণের হার ১২.৫৯ শতাংশ। সূত্র: জাগো নিউজ২৪, ডিবিসি টিভি, বাংলা নিউজ২৪.কম