১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:০৬
শিরোনাম:

সৌদিআরবে নিজ নামে প্রবাসীরা সম্পত্তি ক্রয় করতে পারবে

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :সৌদিতে বসবাসরত প্রবাসীরা যারা সৌদিআরবে বৈধ বাসিন্দা, তারা এখন থেকে নিজ নামে একক সম্পত্তির মালিক হতে পারেন।

আরব নিউজের প্রতিবেদনের বরাত জানা যায় যে,গতকাল  অ্যাবশার প্ল্যাটফর্মে তিনটি প্রয়োজনীয়তা নির্ধারণ করেছে যা সৌদি আরবে একটি সম্পত্তি কিনতে প্রবাসীদের পূরণ করার ব্যবস্থা করা হয়েছে I

প্ল্যাটফর্মটি ইনফোগ্রাফিক্সের সমর্থনে ব্যাখ্যা করেছে যে পরিষেবাটি অভিবাসীদের সৌদির মধ্যে একটি সম্পত্তির মালিকানার অনুমতির জন্য আবেদন করতে পারবে I সৌদিআরবে নিজ নামে একটি সম্পত্তির মালিক হতে নিন্ম লিখিত শর্তারোপ করা হয় :

প্রবাসীর একটি বৈধ এবং মেয়াদ শেষ হওয়া রেসিডেন্সি আইডি (মুকিম) আকামা থাকতে হবে।প্রবাসীকে অবশ্যই সম্পত্তি সম্পর্কে সমস্ত তথ্য সহ শিরোনাম দলিলের একটি অনুলিপি প্রদান করতে হবে।

সৌদিতে তার অন্য সম্পত্তি থাকা চলবে না I আবশের বলা হয় যে আবশার প্ল্যাটফর্মে ” পরিষেবা” (খিদমতী) অ্যাক্সেস করে, তারপর “পরিষেবা” (খিদমত), তারপর “সাধারণ পরিষেবা” (আল-খিদমাতুল আম্মা) এবং সেখান থেকে “আবেদন করার জন্য” পরিষেবাটি গ্রহণ করা যেতে পারে। এতে করে সৌদি আরবে বসবাসকৃত প্রবাসীরা নিজ নামে রিয়েল এস্টেটের মালিকানা হতে পারবেন ।