১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৪০
শিরোনাম:

হযরত মুহাম্মদ (সা:) এর স্ত্রী আয়েশাকে অপমান করার অভিযোগে এক সৌদি নাগরিক গ্রেপ্তার

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : সৌদিআরবের রাজধানী রিয়াদে পুলিশ গত শুক্রবার এক সৌদি নাগরিককে গ্রেপ্তার করেছে, যিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিওতে হযরত মুহাম্মদ (সা:) এর স্ত্রী আয়েশাকে অপমান করেছেন।

সৌদি গেজেট পত্রিকার প্রতিবেদনের বরাত রিয়াদ পুলিশের মুখপাত্র মেজর খালেদ আল-ক্রাইদিস বলেন, কেউ একজন সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন এতে হযরত মুহাম্মদ (সা:) এর স্ত্রী আয়েশাকে অপমান করা এবং রাসূলের প্রতি আপত্তিকর বিষয়বস্তু রয়েছে।নিরাপত্তা বাহিনী উক্ত ৩০ বছর বয়সী সেই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

আল-ক্রাইডিস যোগ করেছেন, গ্রেফতারকৃত সৌদি নাগরিকের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য পাবলিক প্রসিকিউশনে পাঠানো হয়েছে I

এর আগে, অ্যাটর্নি জেনারেল শেখ সৌদ আল-মুজাব হযরত মুহাম্মদ (সা:) এর স্ত্রী আয়েশাকে অপমানকারী ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দেন।

পাবলিক প্রসিকিউশনের একটি আনুষ্ঠানিক সূত্র জানিয়েছে, যে কেউ ধর্মীয় অনুভূতি, ইসলামী মূল্যবোধ এবং নৈতিকতাকে বিঘ্নিত করে এমন কিছু প্রকাশ করলে তাকে একটি বড় অপরাধ হিসেবে গণ্য করা হবে এবং ৩ মিলিয়ন সৌদি রিয়াল জরিমানা বা পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হবে।