২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৭
শিরোনাম:

বিশ্ববিদ্যালয় খোলা যাবে ২৭ সেপ্টেম্বরের পর, এর মধ্যে শেষ করতে হবে টিকা নিবন্ধন

করোনার টিকা নিতে সরকারি-বেসরকারি সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নির্ধারিত দিনের মধ্যে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে। নিবন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টার বা নিজ এলাকার স্থানীয় টিকাকেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবে। পরবর্তীতে সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তে যে কোন বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষ ও হল খুলে দেয়া যাবে।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং বিশ্ববিদ্যালয় উপাচার্যদের ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এনআইডি থাকা শিক্ষার্থীরা সরাসরি সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করবে। বয়স ১৮ বছরের কম হলে বা এনআইডি না থাকলে জন্মসনদ ব্যবহার করে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের বিপরীতে শিক্ষার্থী হিসেবে ইউজিসির ওয়েবলিংকে প্রবেশ করে প্রথমে শিক্ষার্থী নিবন্ধন সম্পন্ন করে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে পারবে। জন্মসনদ না থাকলে আগে জন্মসনদ করে শিক্ষার্থী নিবন্ধন, পরে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করতে হবে। শিক্ষার্থী নিবন্ধনের লিংক মন্ত্রণালয়, ইউজিসি ও সকল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ইউজিসি সূত্রে জানা যায়, গত সোমবার পর্যন্ত দেশের ৪২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে ১৬টি বিশ্ববিদ্যালয়ে টিকাদান সম্পন্ন হয়েছে।