২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৯
শিরোনাম:

মালদ্বীপ শাখা আওয়ামীলীগের স্বাধীনতার পঞ্চাশ বছর পুর্তি ও বিজয় দিবস পালন করেন।

মো: ওমর ফারুক অনিক,,মালদ্বীপ থেকে:- গত ১৭ই ডিসেম্বর (শুক্রবার) মালদ্বীপের রাজধানী মালের তিন তারকা হোটেল জেন এর হলরোমের অডটরিয়ামে, বাংলাদেশ আওয়ামীলীগ মালদ্বীপ শাখার উদ্যোগে, বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে আওয়ামীলীগ মালদ্বীপ শাখার যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ নূরে আলম রিন্টুর সঞ্চালনায় সংগঠনের সভাপতি আলহাজ্ব দুলাল মাদবর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ মালদ্বীপ শাখার প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি মির সাইফুল ইসলাম মাষ্টার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্যাংক অব মালদ্বীপের সাবেক সি ইউ সৈয়দ বারিক উল্লাহ, আওয়ামীলীগ মালদ্বীপ শাখার সাধারন সম্পাদক মো: দুলাল হোসেন, প্রবাসী শিক্ষক মো: শফিকুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মোঃ আল-আমিন (মদিনার জামাত মালদ্বীপ শাখা)
শুভেচ্ছা বক্তব্য রাখেন, আওয়ামীলীগ মালদ্বীপ শাখার সাংগঠনিক সম্পাদক এম.কে.আর শেখ কামাল, তিনি তার শুভেচ্ছা বক্তব্য বলেন মহান বিজয় দিবস বাঙালি জাতির অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন। 16 ই ডিসেম্বর বাঙালি জাতির জন্য সবচেয়ে খুশির এবং গৌরবময় দিন। কারণ এই দিনে বাঙালি জাতির পৃথিবীর মানচিত্রে তাদের মাতৃভূমি বাংলাদেশ তুলে ধরেছিল। বিজয় দিবস প্রতিটি বাঙালির মনে জায়গা করে নিয়েছে।১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি দের হারিয়ে পৃথিবীর মানচিত্রে জায়গা করে নেয় বাংলাদেশ নামক রাষ্ট্রের। আর এই সাফল্যটি এসেছিল ১৬ ডিসেম্বর ১৯৭১ সালে। তাই প্রতিটি বাংলাদেশী এই দিনটাকে যথাযথ মর্যাদায় পালন করে থাকে। সহ-সভাপতি মো: ফয়েজুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মোঃ ছাদেক হাজী। যুগ্ম সম্পাদক, আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক, আনোয়ার হোসেন।

আলোচনা সভায়, বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান । সেই সাথে কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন জাতির শ্রেষ্ঠ সন্তানদের যাঁদের মহান আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে চলেছে এবং তাঁর নেতৃত্বেই অর্জিত হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ। পরে স্থানীয় নীল দরিয়া শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে সকলে জন্য নৈশ্যভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।