২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৩৯
শিরোনাম:

অস্ত্রের মুখে জিম্মি করে ছিনতাই করে তারা

রাজধানীর খিলগাঁও এলাকা থেকে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের চারজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। আজ সোমবার র‍্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ঢাকা মহানগরীর খিলগাঁও থানা এলাকায় সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের কতিপয় সদস্য দীর্ঘদিন যাবৎ রাস্তায় চলাচলরত জনসাধারণকে অস্ত্রের মুখে জিম্মি করে বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন ও আঘাতের মাধ্যমে জখম করে মূল্যবান সরঞ্জামাদি মোবাইল ফোন, টাকা-পয়সা, স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে হয়রানি করে আসছে।

এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল গতকাল রোববার রাতে খিলগাঁও থানা এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন-মো. রিফাত (২০), মো. দিপু (১৯), মো. শান্ত সিদ্দিক (২২) এবং মো. পারভেজ (১৯)।

গ্রেপ্তারের সময় আসামিদের নিকট হতে চারটি সুইচ গিয়ার চাকু, ৫ পিস ইয়াবা ট্যাবলেট এবং ২৫ গ্রাম গাঁজা উদ্ধার করা হয় বলে জানান র‍্যাব-৩ এর সহকারী পুলিশ সুপার ফারজানা হক।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবৎ ঢাকা মহানগরীর খিলগাঁও, রামপুরা, বনশ্রীসহ আশেপাশের এলাকায় পথচারী, রিকশা আরোহী এবং সিএনজির যাত্রীদের নিকট হতে মূল্যবান জিনিসপত্র ছিনতাই করে আসছে বলে স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছে র‍্যাব।