২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:১০
শিরোনাম:

WEConnect ইন্টারন্যাশনাল ফোরাম এর ইভেন্টে উপস্থিত ছিলেন  আমেরিকার অ্যাম্বাসেডর  কেলি কেইডারলিং

200 + দক্ষিণ এশীয় মহিলা ব্যবসায়ীদের যোগাযোগ হল ব্যাংকার  আর ক্রেতাদের সঙ্গে  WEConnect ইন্টারন্যাশনাল ফোরাম এর মাধ্যমে ফোরামে অংশ নেন,জারমাটজ লিমিটেডের প্রতিষ্ঠাতা ইসমত জেরিন খান এবং বাংলাদেশের অন্যান্য বিশিষ্ট নারী উদ্যোক্তারা কথা হয়েছে আইবিএম, ইউনিলিভার, স্ট্যান্ডার্ড চার্টার্ড, সিটি ব্যাংক এবং হ্যাটন ন্যাশনাল ব্যাংকের সঙ্গে ।

Dhaka,April 12, 2022 সম্প্রতি আয়োজিত WEConnect ইন্টারন্যাশনাল ফোরামে 200+ দক্ষিণ এশিয়ার মহিলা ব্যবসায়ীরা যোগাযোগ করলেন ক্রেতা ও ব্যাংকারদের সঙ্গে|ইভেন্টে উপস্থিত ছিলেন  আমেরিকার অ্যাম্বাসেডর  কেলি কেইডারলিং ও WEConnect সিইও এবং  সহ-প্রতিষ্ঠাতা এলিজাবেথ এ. ভাজকুয়েজ | এছাড়া উপস্থিত ছিলেন অগুনতি প্রতিষ্ঠানের কর্ণধার যারাসাহায্য করতে এসেছিলেন উপস্থিত ব্যবসায়ীদের |WEConnect একটি আন্তর্জাতিক এনজিও যা বিশ্বব্যাপী মহিলা উদ্যোগগুলোকে
মূলধন ও ব্যবসা দিয়ে সাহায্য করে|

হালে অনুষ্ঠিত এই ফোরামটি ছিল WEConnect -উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু ইকোনমিক ইনক্লিউশন প্রকল্পের অঙ্গ |  এই প্রকল্পটি ইউএস এসসিএ দ্বারা অর্থায়ন করা হয়েছে| 3-বছরের প্রকল্পটি ভারত, শ্রীলংকা, বাংলাদেশ, মালদ্বীপের স্থানীয় এবং বহুজাতিক কর্পোরেশন, সরকারী সংস্থা, অলাভজনক এবং বেসরকারি সংস্থাগুলি সহ বৃহৎ ক্রেতাদের সাথে সংযোগ এবং ব্যবসা পরিচালনা করার জন্য মহিলাদের মালিকানাধীন ব্যবসাগুলির জন্য দীর্ঘমেয়াদী সুযোগ তৈরি করার উপর দৃষ্টি নিবদ্ধ করে।

ফোরামে যোগ দিতে এসে  রাষ্ট্রদূত কেইডারলিং বলেন যখন একজন মহিলা অর্থনীতিতে অংশগ্রহণ করেন তখন তার সম্প্রদায়ের বিকাশ ঘটে এবং স্বাস্থ্য ও শিক্ষারও উন্নতি হয় এবং মহিলাদের অর্থনৈতিক ক্ষমতায়নকে ক্ষমতায়নের প্রসার ঘটাতে বেসরকারি কোম্পানিগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

অন্যদিকে উপস্থিত এলিজাবেথ ভাজকুয়েজ, সিইও এবং WEConnect International-এর সহ-প্রতিষ্ঠাতার কথায়, মহিলা ব্যবসার মালিকদের WEConnect ইন্টারন্যাশনালের সদস্য ক্রেতাদের সাথে নেটওয়ার্ক করার  সুযোগ পাওয়া একটি অনন্য অভিজ্ঞতা যা ব্যবসায়িক সাফল্যের জন্য সাহায্য করে।

বাংলাদেশের একজন অংশগ্রহণকারী ইসমত জেরিনের মতে, “WEConnect আমাদের মার্কিন যুক্তরাষ্ট্র এবং জার্মান ক্রেতাদের সাথে সংযোগ স্থাপনে সাহায্য করছে আর তাদের সার্টিফিকেশন আমাদের বিশ্বজুড়ে যোগ্য ক্রেতাদের কাছে যেতে সাহায্য করেছে।”

ইসমত জেরিন বাংলাদেশে জারমাটজ লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক, যেটি স্থানীয় ও আন্তর্জাতিক বাজারের জন্য পাটজাত পণ্য তৈরি করে। তিনি 2021 সালের শেষের দিকে ইউএস ডিপার্টমেন্ট অফ স্টেট এসসিএ দ্বারা অর্থায়নে কৌশলগত পরিকল্পনা, বিপণন এবং বিক্রয়ের উপর WEConnect ইন্টারন্যাশনালের সক্ষমতা বৃদ্ধির প্রশিক্ষণে অংশ নিয়েছিলেন। উপরন্তু, তিনি এই বছরের শুরুতে একাধিক নারী-মালিকানাধীন ব্যবসায়িক নেটওয়ার্কিং ইভেন্টে অংশ নিয়ে  নিজের ব্যবসা বাড়িয়েছেন