২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:০৪
শিরোনাম:

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রেপ্তার

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নাম ব্যবহার করে চাঁদাবাজির অভিযোগে রাজধানীর মাদারটেক সবুজবাগ এলাকা থেকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সহ-সভাপতি দেলোয়ার হোসেন সাঈদীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩। সেই সঙ্গে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে একই ইউনিটের সাধারণ সম্পাদক মোঃ জোবায়ের আহাম্মেদকে গ্রেপ্তার করেছে র‌্যাবের ওই দল।

বৃহস্পতিবার (১৯ মে) তাদের গ্রেপ্তার করা হয়। প্রেস বিজ্ঞপ্তিতে তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস। সবুজবাগ থানায় তাদের বিরুদ্ধে এ সংক্রান্ত একটি মামলা হয়েছে।

তিনি জানান: সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে জানা যায়, রাজধানীর সবুজবাগ এলাকায় স্বরাষ্ট্রমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে কিছু লোক চাঁদাবাজি করে আসছে। প্রাথমিক সত্যতা পেয়ে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাত ৩টার দিকে মাদারটেক সবুজবাগ এলাকায় অভিযান পরিচালনা করে দেলোয়ার হোসেন সাঈদী (২৪), পিতা-মৃত মুজিবর রহমান, উত্তর মাদারটেক সবুজবাগকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। তার কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলি ও ৫৭৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

পরে গ্রেপ্তার আসামীকে নিয়ে র‌্যাবের আভিযানিক দল রাস্তায় বের হলে জোবায়ের আহাম্মেদের নেতৃত্বে ১৫০-২০০ জন লোক মিলিত হয়ে দেলোয়ার হোসেন সাঈদী (২৪) কে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তারা র‌্যাবের আভিযানিক দলের উপর সশস্ত্র আক্রমণ করে । তখন র‌্যাবের আভিযানিক দল আত্মরক্ষার্থে ও সরকারি দায়িত্ব পালনের জন্য ওই অবৈধ জনতার নেতৃত্বদানকারী জোবায়ের আহাম্মেদকে উত্তর মাদারটেক, সবুজবাগ এলাকা থেকে গ্রেপ্তার করে।