২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৩১
শিরোনাম:

নেইমারের পেনাল্টি গোলে জাপানকে হারালো ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়ার পর জাপানকে হারালো ব্রাজিল। দলের হয়ে পেনাল্টিতে একমাত্র গোলটি করেছেন নেইমার। এর মধ্যদিয়ে বিশ্বকাপের প্রস্তুতিটা ভালোভাবেই সারলো পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সোমবার টোকিওর জাতীয় স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে কয়েকবার গোলের সুযোগ তৈরি করলেও জাপানের রক্ষণভাগ ও গোলকিপার বাধা হয়ে দাঁড়ায়। দ্বিতীয় মিনিটেই পোস্টে লেগে ফেরে রাফিনহার শট। ১৮ মিনিটেও আরেকটি দারুণ সুযোগ পেয়েছিলেন তিনি। তবে জাপানিজ গোলরক্ষককে প্রায় ফাঁকায় পেয়েও লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে নেইমারের শট দারুণ ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক সুইশি গোনদা। ফলে গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।

হ্যাটট্রিকের রাতে মানের রেকর্ডহ্যাটট্রিকের রাতে মানের রেকর্ড
বিরতির পর আক্রমণের ধার বাড়ায় ব্রাজিল। একের পর এক আক্রমণে জাপানের রক্ষণভাগ ব্যস্ত রাখে তিতের দল। গোল পেতে ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় সেলেসাওদের। তবে শেষ পর্যন্ত পেনাল্টি থেকে নেইমারের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে তিতের দল। বক্সের ভেতর রিচার্লিসনকে ধাক্কা মেরে ফেলে দেন জাপানিজ মিডফিল্ডার ওয়াতারু এনদ। ইরানি রেফারি আলিরেজা ফাঘানি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিকে জয়সূচক গোলটি করেন নেইমার।

এই নিয়ে দুই ম্যাচে পেনাল্টি থেকে ৩ গোল করলেন নেইমার। গত ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও স্পট কিক থেকে দুটি গোল করেছিলেন তিনি। দেশের হয়ে নেইমারের গোল সংখ্যা ৭৪। ব্রাজিলের সর্বকালের শীর্ষ গোলদাতা পেলেকে ছুঁতে আর তিন গোল দরকার তার।