৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৪
শিরোনাম:

‘মাদক গবেষক’ সাইদ ৩ দিনের রিমান্ডে

মাদক নিয়ে গবেষণাকারী ওনাইসী সাঈদ ওরফে রেয়ার সাঈদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বুধবার সাত দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শেখ সাদী এ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ মামুন মিয়া আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আসামির পক্ষে অ্যাডভোকেট আবুল কালাম আজাদ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ডের আদেশ দেন।

এরআগে, গত সোমবার (১ আগস্ট) রাতে রাজধানীর গুলশান এলাকায় অভিযান চালিয়ে মাদক গবেষক সাঈদকে গ্রেপ্তার করে। এসময় তার গুলশানের বাসা থেকে ১০১ গ্রাম কুশ, ৬ গ্রাম হেম্প, ০.০৫ গ্রাম মলি, ১ গ্রাম ফেন্টানল, ১৮ গ্রাম কোকেন, ১২৩ পিচ এক্সট্যাসি, ২৮ পিচ এডারল ট্যাবলেট জব্দ করে র‌্যাব। পাওয়া যায় ২ কোটি ৪০ লাখ টাকা ও অন্তত ৫০ লাখ টাকার মার্কিন ডলার।

সাইদের কাছ থেকে তথ্য পেয়ে তার মোহাম্মদপুরের একটি ফ্ল্যাটেও অভিযান চালায় র‌্যাব। এ সময় সেখান থেকে তাপ নিয়ন্ত্রণ গ্রো-টেন্টের মাধ্যমে বিদেশি প্রজাতির কুশ তৈরির প্ল্যান্ট ও সেটআপ জব্দ করা হয়। বাণিজ্যিকভাবে বাজারজাতকরণের উদ্দেশে প্ল্যান্টটি স্থাপন করেছিলেন তিনি। ওই ঘটনায় মাদক আইনে মামলা হয়।