৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১২:১৮
শিরোনাম:

আবার আন্তর্জাতিব ফুটবল থেকে অবসরের ইঙ্গিত লিওনেল মেসির

বিশ্ব ফুটবলে লিওনেল মেসির অর্জনের তালিকা অনেক লম্বা। প্রায়ই তার অবসর নিয়ে নানা গুঞ্জন শোনা যায়। কাতার বিশ্বকাপ শুরুর অনেক আগে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

ফ্রান্সের বিপক্ষে ফাইনালের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি অবশ্য বলে দিয়েছিলেন, আর্জেন্টিনা জাতীয় দলের দরজা মেসির জন্য সব সময়ই খোলা থাকবে। ৩৬ বছর পর বিশ্বকাপের শিরোপা জয় করে আর্জেন্টিনা। দলের কোচ লিওনেল স্কালনি এবং বেশ কয়েকজন সাবেক ফুটবলার আশা করছেন, পরের বিশ্বকাপে খেলবেন মেসি। কিন্তু আর্জেন্টাইন সুপারস্টার স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ২০২৬ সালের বিশ্বকাপে খেলার কোনো সম্ভাবনা নেই তার।

আর্জেন্টিনার রেডিও স্টেশন উরবানা প্লের সঙ্গে এক সাক্ষাৎকারে মেসি বলেছেন, আমার ফুটবলজীবনের বৃত্ত সম্পূর্ণ হতে চলেছে। যা আমি স্বপ্নে দেখতাম, জাতীয় দলের হয়ে সবকিছু অর্জন করেছি। অনবদ্যভাবে আমার ফুটবলজীবন শেষ হতে চলেছে।

রেকর্ড সাতবারের বর্ষসেরা ফুটবলার আরো বলেন, যখন শুরু করেছিলাম, কখনো কল্পনাও করিনি আমার জীবনে এরকম কিছু ঘটতে চলেছে। আমার কোনো অভিযোগ নেই। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে আমরা কোপা আমেরিকা জিতেছিলাম। তার পরে বিশ্বকাপ।

আমার পাওয়ার আর কিছু বাকি নেই। অবশেষে আমার ক্যারিয়ার শেষের দিকে চলে এসেছে। সত্যি বলতে, এটি (অবসর) খুবই কাছে চলে এসেছে। জাতীয় দলের জার্সিতে আমি সবকিছু অর্জন করেছি।