১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৯
শিরোনাম:

কলাপাড়ায় ৭১ পরিবার পেল মাথা গোজার ঠাঁই

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি : পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর দেয়া উপহার জমির দলিল ও নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে। এর ফলে ৭১ টি অসহায়, দরিদ্র ও ভূমিহীন পরিবার পেল মাথা গোজার ঠাঁই। বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ওইসব পরিবাররে হাতে জমির দলিল ও নতুন ঘরের চাবি হস্তান্তর করা হয়। উন্নতমানের রঙিন টিনের সেমিপাকা প্রতিটি ঘরে রয়েছে দু’টি বেড রুম, একটি রান্না ঘর, একটি বাথরুম, প্রশস্ত বরান্দা। এসব পরিবার নতুন ঘরের দলিল হতে পেয়ে খুশি এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বুধবার বেলা ১১ টায় গণভবন থেকে সরাসরি ভিডিও কনফারেন্স’র মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে অসহায়, দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে চতুর্থ পর্যায়ে ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে ওইসব পরিবাররে হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেয়া হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.জাহাঙ্গীর হোসেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো.মহিব্বুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোতালেব তালুকদার, পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার,সহকারী কমিশনার(ভূমি) আবু বক্কর সিদ্দিক, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি অধ্যক্ষ সৈয়দ নাসির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি ড.শহিদুল ইসলাম বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান মো.শফিকুল আলম বাবুল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভিন সিমা।

এছাড়া এ অনুষ্ঠানে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান,গণমাধ্যমকর্মী, উপকারভোগী ৭১ পরিবারের সদ্যসরা উপস্থিত ছিলেন। উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, এ উপজেলায় প্রথম পর্যায়ে ৪৫০ টি, দ্বিতীয় পর্যায়ে ১১০টি, তৃতীয় পর্যায়ে ২০৩ টি ও চতুর্থ পর্যায়ে ৭১ টি সহ মোট ৮৩৪ টি মুজিববর্ষ উপলক্ষে অসহায়, দরিদ্র ও ভূমিহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে। আরো ১২৯ টি ঘর হন্তান্তরের অপেক্ষায় রয়েছে।