৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৮
শিরোনাম:

ভিআইপিরা রং সাইডে আসলেই ব্যবস্থা নিতে নির্দেশ

গাজীপুর চৌরাস্তাকে অগ্রাধিকার দিয়ে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিআরটি প্রকল্পের রাস্তা যেন চলাচল যোগ্য থাকে। রোববার (৯ এপ্রিল) রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয়ে ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

তিনি বলেন, যানজট নিরসন ও দুর্ঘটনা কমাতে সড়কে শৃঙ্খলা কিভাবে কার্যকর করা যায় সেটা হচ্ছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। ওবায়দুল কাদের বলেন, ঈদের আগে ৫ এবং পরে ৭ দিন ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে।

তিনি আরো বলেন, আইন আমরা অনেকেই মানি না। ঈদের সময় আমাদের অনেক ভিআইপি তারা রাস্তার রং সাইডে চলাচল করে। একটু জটলা দেখলেই রং সাইডে চলে যায়। এখন অসাধারণ মানুষটা যদি আইন না মানেন, সাধারণ মানুষের দোষ কি ? প্রথমে অসাধারণদের আইন মানতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, পুলিশও তাদের (ভিআইপি) ব্যাপারে এত উদাস কেন ? আইন প্রয়োগকারী সংস্থা কেন ভয় পায়? আপনাদের সহায়তায় তো ঢাকা সিটিতে আমরা মোটরসাইকেলের শৃঙ্খলা এনেছি। আবার দেখা যায়- ১৫ থেকে ২০টা মোটরসাইকেলে নো হেলমেট, এরা হলো রাজনৈতিক তরুণ তুর্কি। এদেরকে আবার পুলিশ কিছু বলে না, ভয় পায়। কেন ভয় পান? কেন ডিসিপ্লিন ভঙ্গের জন্য এদেরকে ধরেন না? এক্সাম্পল সেট করুন। আমি দেখেছি পার হয়ে যাচ্ছে এদের কিছু বলছে না। এখন রাজনীতি করে বলে অথবা রুলিং পার্টি সংশ্লিষ্টতা আছে বলে ক্ষমতার দাপট দেখাবে, তিন জন ইউথ আউট হেলমেট। এটা তো উচিত না।

আগামী অক্টোবর- নভেম্বর মাসে ঢাকায় একশটি বৈদ্যুতিক বাস চলবে বলে বলে সভায় জানান মন্ত্রী। পাশাপাশি যার যা দায়িত্ব তা যথাযথভাবে পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন- সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক ও সেতু সচিব এ বি এম আমান উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।