৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৫০
শিরোনাম:

দুঃশাসনকে দীর্ঘায়িত করতে ক্ষমতায় থাকতে চায় সরকার: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনসমর্থন শূন্যের কোটায় আঁচ করতে পেরেই ক্ষমতাসীনরা রাষ্ট্রীয় ও দলীয় সন্ত্রাস চালিয়ে দেশব্যাপী তাণ্ডব সৃষ্টির এক মহাযজ্ঞে লিপ্ত হয়েছে। আর এসব করার উদ্দেশ্যই হচ্ছে-দুঃশাসনকে দীর্ঘায়িত করা।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। চাঁপাইনবাবগঞ্জ জেলাধীন শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ও উক্ত ওয়ার্ড বিএনপির সভাপতি আলম ঝাপড়াকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এসব কথা বলেন বিএনপি মহাসচিব।

বিবৃতিতে তিনি বলেন, ভয়াবহ দুঃশাসন ও গণবিরোধী বিভিন্ন সিদ্ধান্তের কারণে ক্ষমতাসীনরা এখন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এই সরকারের আমলে মানুষের জীবনের নিরাপত্তা বলতে কিছু নেই।

মির্জা ফখরুল বলেন, একদলীয় শাসনের আস্বাদন চিরকাল ভোগ করার অলীক স্বপ্ন বাস্তবায়ন করতেই সন্ত্রাসীদের দ্বারা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর চলছে বেপরোয়া গতিতে জুলুম ও সন্ত্রাস।

তিনি বলেন, ক্ষমতাসীনরা আইনের শাসন, সুবিচার, জনগণের গণতান্ত্রিক অধিকারসহ রাষ্ট্রের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংসস্তুপে পরিণত করা ছাড়াও মানুষের জীবনপ্রদীপ নিভিয়ে দিতেও কুন্ঠিত হচ্ছে না। এরা দেশের মানুষের নিরাপত্তায় বিশ্বাস করে না বলেই মানুষের শান্তিপূর্ণ ও নির্বিঘ্নে চলাচলের স্বাধীনতা হরণ করেছে।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, আলম ঝাপড়াকে নির্মম কায়দায় হত্যার মাধ্যমে অমানবিকতা ও নিষ্ঠুরতার আরেকটি কুনজির স্থাপন করা হলো। এর নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। বর্তমান শাসকগোষ্ঠীকে স্মরণ করিয়ে দিতে চাই যে, যুগে যুগে নিষ্ঠুর শাসকরা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে, আপনাদের পতনও এখন সময়ের ব্যাপার মাত্র।

বিবৃতিতে তিনি বলেন, আওয়ামী সন্ত্রাসীদের হাতে নিহত আলম ঝাপড়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং শোকাহত পরিবার পরিজনদের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা। অবিলম্বে আলম ঝাপড়া’র হত্যাকারী চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।