৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২১
শিরোনাম:

‘সুখের আশায় ঢাকায় এসে খুনের ঘটনায় জড়িয়ে পড়ে তিন জন’

চলচ্চিত্র নির্মাতা আকাশ আর্চায্য নির্মাণ করছেন ‘মাকড়সার জাল’ নামের সিনেমা। দুজন ছেলে ও একজন মেয়ের বাস্তব ঘটনা অবলম্বনে নির্মাণাধীন এই সিনেমায় দেখা যাবে সুখের আশায় ঢাকায় এসে একটা খুনের ঘটনায় জড়িয়ে পড়ে তারা তিন জন।

এর পরে ঘটতে থাকে নানান ঘটনা। গতকাল (১৪ এপ্রিল) এফডিসিতে এর টাইটেল গানের শুটিং করা হয়। এ সিনেমা প্রসঙ্গে আকাশ বলেন, ‘মাকড়সার জাল’ সত্য ঘটনার অবলম্বনে নির্মাণ করা হয়েছে। তবে কোন ঘটনাকে কেন্দ্র করে সেটা বলছি না। দুজন ছেলে ও একজন মেয়ের জীবন কাহিনি নিয়ে নির্মাণ করা হচ্ছে। একটুখানি সুখের আশায় ঢাকায় এসে একটা খুনের ঘটনায় জড়িয়ে পড়ে তিন জন। পুলিশ আসল খুনিকে খুঁজতে বেড়িয়ে পড়ে। এভাবেই গল্প এগিয়ে যায়। এরই মধ্যে এর অধিকাংশ শুটিং সম্পন্ন করা হয়েছে। আশা করছি গল্পটি দর্শকদের ভালো লাগবে।’

নির্মাতা আকাশ আর্চায্য ২০১৫ সালে ‘আকমল আলীর সংসার’ নামের সিনেমা নির্মাণ শুরু করেন। এটি শেষ করার আগেই ২০১৬ সালে সাইমন-আইরিনকে নিয়ে নির্মাণ করেন ‘মায়াবিনী’। এর পরে ‘পরানে পরান বাধিয়া’ নির্মাণ করেন। তিনি নিয়মিত সিনেমা নির্মাণ করলেও মাঝে বিরতি নিয়েছিলেন।

এ প্রসঙ্গে আকাশ আর্চায্য বলেন, করোনা মাহারির কারণে আমাদের থেমে যেতে হয়। করোনা সংকট কাটিয়ে উঠার পরই আমার মেজ ছেলের ক্যানসার ধরা পড়ে। অসুস্থ ছেলেকে নিয়ে শুরু করি ‘শ্যামবাজার’ নামের সিনেমা। একটানা ৮ দিন শুটিং করার সময় আমার ছেলেটা আবার অসুস্থ হয়ে পড়লে আর শুটিং করতে পারিনি। তারপর ছেলেটাকে নিয়ে হাসপাতাল আর হাসপাতাল এভাবেই আড়াই বছর চলে যায়। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি ছেলেটা মারা যায়।

এস পি পিকচার্স প্রযোজিত ‘মাকড়সার জাল’ সিনেমার কাহিনি লিখেছেন সোমা আচার্য্য। এর চিত্রনাট্য করেছেন পরিচালক নিজেই। সংলাপ লিখেছেন বাবুল রেজা। সিনেমাটির গান করেছেন শাহারিয়ার রাফাত। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন নবাগত হিমাদ্রি হিমু, শামিয়া আক্তার, সোমাকাশ, বরদা মিঠু, কমল পাটেকার, নিশু, অলকা সরকার, জাবেদ চৌধুরীসহ অনেকে। এই সিনেমায় একটি গুরুত্বর্পূণ চরিত্রে অভিনয় করেন সোমা আচার্য্য। তাকে পুলিশ অফিসারের ভূমিকায় দেখা যাবে।