৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৪৬
শিরোনাম:

মানুষের দৃষ্টি ভিন্নদিকে নিতে একের পর এক আগুন: ফখরুল

মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নিতে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগুন লাগার ঘটনায় সরকারকে দোষারোপ করে বিএনপি মহাসচিব বলেন, প্রতিদিন আগুন লাগছে। এই আগুন লাগার পেছনে আপনারা (সরকার) রয়েছেন। মানুষের যে দাবি উঠেছে সারের দাম কমাও, চালের দাম কমাও, তেলের দাম কমাও, আমাদের বাঁচতে দিতে হবে, আমাদের একটি ভালো নির্বাচন দিতে হবে, ভোটের অধিকার দিতে হবে। এই দাবিগুলোকে পাশ কাটানোর জন্য মানুষের দৃষ্টি ভিন্ন দিকে নেওয়ার জন্য আপনারা এই আগুন লাগাচ্ছেন।

সোমবার (১৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী কৃষকদলের উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

সারের দাম কমিয়ে অবিলম্বে আগের জায়গায় নেওয়ার দাবি জানিয়ে মির্জা ফখরুল বলেন, শুধু বড়লোকের জন্য যাদের সরকারের সঙ্গে সম্পর্ক রয়েছে তাদেরকে টিকিয়ে রাখার জন্য এই সরকার কাজ করছে। এই সরকার সাধারণ মানুষের সরকার নয়।

বিএনপি মহাসচিব বলেন, সরকার দেশের সমস্ত খাতগুলোকে ধ্বংস করে দিয়েছে। কৃষিকে ধ্বংস করে দিয়েছে। শিল্প, অর্থনীতিকে ধ্বংস করেছে। লুটপাটের রাজত্ব কায়েম করেছে।

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার একটি গণবিরোধী সরকার, আজকে সরকার সাধারণ মানুষের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এ সরকার আজকে আমাদের সমস্ত অর্জনগুলোকে ধ্বংস করে দিয়েছে। সাধারণ মানুষের যারা খেটে খায়, পরিশ্রম করে খায় তাদের জীবন দুর্বিষহ করে তুলেছে। প্রতিবাদ করলেই গুলি, প্রতিবাদ করলেই মামলা, প্রতিবাদ করলেই গ্রেফতার। মানুষের প্রতি তাদের কোনো দয়ামায়া নেই কারণ তারা জনগণের দ্বারা নির্বাচিত হয়নি।