২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:০০
শিরোনাম:

২০২৬ বিশ্বকাপের লোগো উন্মোচন করলো ফিফা

বাজতে শুরু করলো আগামী ২০২৬ বিশ্বকাপ ফুটবলের দামামা। মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোর যৌথ আয়োজনের এ বিশ্বকাপের জন্য অফিশিয়াল লোগো প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বৃহস্পতিবার (১৮ মে) লস অ্যাঞ্জেলসে এক জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে লোগে উন্মোচন করেন ফিফা সভাপতি জিয়ান্তি ইনফান্তিনো ও দুইবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান রোনালদো নাজারিও।

এবারের লোগোর সামনের অংশে রয়েছে ফিফা বিশ্বকাপ ট্রফির একটি বাস্তব চিত্র এবং ব্যাকগ্রাউন্ডে গাঢ় করে টুর্নামেন্টের বছর অর্থাৎ ‘২৬’ উল্লেখ রয়েছে। এবারই প্রথম বিশ্বকাপ ট্রফি অফিসিয়াল লোগোতে ব্যবহার করা হয়েছে।

অনুষ্ঠানে ফিফা সবাইকে ‘উই আর ২৬’ ক্যামপেইনের সঙ্গেও পরিচয় করিয়ে দিয়েছে। ‘উই আর ২৬’ বলতে ফিফা বুঝিয়েছে ‘মানুষ, সম্প্রদায় ও স্থানকে’। অর্থাৎ, ২০২৬ আসর যেহেতু তিনটি দেশজুড়ে হবে, তাই সবগুলো স্থানের পাশাপাশি তাদের সম্প্রদায় ও মানুষকে এই ক্যামপেইনে যুক্ত করা হয়েছে।

এই ব্যাপারে ফিফা সভাপতি বলেন, এটা হচ্ছে সেই মুহূর্ত যখন তিনটি দেশ ও একটি পুরো মহাদেশ একসাথে বলে: সর্বকালের সবচেয়ে বড়, সেরা এবং সবার জন্য উন্মুক্ত ফিফা বিশ্বকাপ উপহার দেওয়ার জন্য পুরো বিশ্বকে স্বাগত জানাতে আমরা একত্রিত হয়েছি।