৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:৪৩
শিরোনাম:

ভোররাতে বিশ্বকাপ মিশনে ইতালির মুখোমুখি হচ্ছে ব্রাজিল

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার শুরু হয়েছে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ২২তম আসর। বিশ্বকাপের উদ্বোধনী দিনেই জয় দিয়ে শুভসূচনা করেছে টুর্নামেন্টটিতে সর্বোচ্চ ৬ বারের বিশ্বচ্যাম্পিয়ন আলবিসেলেস্তে যুবারা। এবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে দ্বিতীয় সর্বোচ্চ ৫টি শিরোপাজয়ী সেলেসাও যুবারা।

রোববার (২১ মে) বাংলাদেশ সময় ভোররাত ৩টায় আর্জেন্টিনার এস্তাদিও মালভিনাস স্টেডিয়ামে শক্তিশালী ইতালির মোকাবিলা করবে ব্রাজিল। পার্শ্ববর্তী দেশ হওয়ায় ব্রাজিল ও আর্জেন্টিনার কন্ডিশন প্রায় একই। তাই স্বাগতিক দেশের মতোই কিছুটা সুবিধা পাবে ব্রাজিলিয়ানরা।

আর্জেন্টিনা সিনিয়র দল বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন হলেও অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের বাছাইপর্বের গণ্ডি পার হতে পারেনি জুনিয়ররা। লাতিন আমেরিকা থেকে কোয়ালিফাই করে ব্রাজিল, উরুগুয়ে, কলম্বিয়া ও ইকুয়েডর। তবে কোয়ালিফাই না করা আর্জেন্টিনা শেষ পর্যন্ত আয়োজক হওয়ায় বিশ্বকাপ খেলার সুযোগ পাচ্ছে।

এবারের আসরে ব্রাজিলের হয়ে নজর কাড়তে পারেন আন্দ্রে সান্তোস, লুইস গিলের্মে, মার্কোস লিয়ান্দ্রো ও জিওভানি। কিশোর বয়সেই তারা অসাধারণ প্রতিভার জানান দিয়েছেন। ২০১১ সালে সর্বশেষ অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জেতে ব্রাজিল। তবে এবার যুব কোপা আমেরিকার শিরোপা জিতে এসে বিশ্বকাপেই চোখ রাখছে র‍্যামন মেনেজেসের শিষ্যরা।

২৪ দলের বিশ্বকাপের এবারের আসরে ‘ডি’ গ্রুপে রয়েছে ব্রাজিল। যেখানে ইতালি ছাড়াও রয়েছে নাইজেরিয়া ও ডমিনিকান রিপাবলিক। প্রতিটি গ্রুপের শীর্ষ দুটি দল এবং তৃতীয় হওয়া সেরা চার দল উঠবে রাউন্ড অব সিক্সটিনে। সবশেষে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ আগামী ১১ জুন অনুষ্ঠিত হবে।