২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:৩২
শিরোনাম:

সারাদেশের ন্যায় নওগাঁ-বদলগাছীর সড়কগুলোতেও ব্যাপক উন্নয়নের ছোঁয়া

মোঃ ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর বদলগাছী উপজেলার এক সময়ের অবহেলিত নওগাঁ থেকে বদলগাছী, বদলগাছী থেকে আক্কেলপুর। আবার বদলগাছী থেকে নজিপুর সড়কগুলোতে উন্নয়নের ছোঁয়া লেগেছে। চলছে কোটি-কোটি টাকা ব্যায়ে ব্রিজ কালভার্ট নির্মাণসহ রাস্তা সম্প্রসারণ কাজ। এ সড়কগুলোর কারনে অধিকাংশই বদলগাছী উপজেলা সহ পাশ্ববর্তী উপজেলার জনগণ সুবিধা পাবেন। বর্তমানে এ সড়কগুলোতে কোটি-কোটি টাকা ব্যায়ে নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। নির্বিঘ্নে যানবাহন চলাচলের জন্য সড়ক ও জনপদ (সওজ) কর্তৃপক্ষ সড়কগুলোর প্রসস্তকরণ, কালভার্ট নির্মাণসহ নানা উন্নয়ন কাজ করে যাচ্ছে।

সড়ক ও জনপদ এর কর্তৃপক্ষের দাবি এ সড়কগুলোর নির্মাণ কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যেই সড়কগুলোর সম্পূর্ণ নির্মাণ কাজ সমাপ্ত হবে বলে জানিয়েছেন সওজ কর্তৃপক্ষ। দীর্ঘদিনের অবহেলিত নওগাঁ থেকে বদলগাছী, বদলগাছী থেকে আক্কেলপুর, আবার বদলগাছী থেকে নজিপুর সড়কগুলো এখন প্রশস্তকরণ ও পুরাতন কালভার্ট এর পূণনির্মাণসহ নানাবিধ উন্নয়ন কাজ হাতে নেওয়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

বদলগাছী এলাকার বাসিন্দা মোঃ রাজু আহমেদ বলেন, নওগাঁ হতে বদলগাছী সড়ক দিয়ে বিভিন্ন প্রয়োজনে জেলা শহরে আমাদের চলাচল করতে হয়। প্রতিদিন কয়েকশত পণ্যবাহী গাড়ী এ সড়কগুলো ব্যবহার করে ঢাকা সহ বাংলাদেশেরে উত্তরের সীমান্ত পঞ্চগড়, ঠাকুরগাঁও যাতায়াত করেন। এই সড়কগুলোর নির্মাণ কাজ শেষ হলে আমরা আরো সুফল পাবো বলে আশা করছি।

এ ব্যাপারে ৪৮ নওগাঁ-৩ বদলগাছী-মহাদেবপুর আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোঃ ছলিম উদ্দীন তরফদার এমপি বলেন, নওগাঁ থেকে বদলগাছী আবার বদলগাছী থেকে নজিপুর, বদলগাছী থেকে আক্কেলপুর কয়েক কোটি টাকা ব্যায়ে নির্মাণ কাজ করা হচ্ছে। এরমধ্যে সড়কের উভয় পাশ প্রশস্তকরণ, কালভার্ট ও ব্রিজ নির্মাণ করা। আগামী কয়েক মাসের মধ্যে নির্ধারিত সময়ের আগেই সড়কের উন্নয়ন কাজ শেষ হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বদলগাছী – মহাদেবপুর বাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা। নেত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদলগাছী – মহাদেবপুরের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নের ব্যাপক ছোয়া লেগেছে এবং আগামী আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার উন্নয়নের ধারা অব্যহত রাখতে বদলগাছী- মহাদেবপুরের সর্বস্তরের জনগণ আবারো নৌকা মার্কায় ভোট দিবেন ইনশাআল্লাহ।

সেই সাথে তিনি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির প্রতি বদলগাছী- মহাদেবপুর বাসীর পক্ষ থেকে অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন। যার নিরলস প্রচেষ্টায় বাংলাদেশের প্রতিটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উন্নয়ন একধাপ এগিয়ে যাচ্ছে।