৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৪৬
শিরোনাম:

নওগাঁর বদলগাছীতে ডিবি পুলিশ এবং সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি।

মোঃ ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

নওগাঁর বদলগাছী উপজেলায় ডিবি পুলিশ ও সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি করার অভিযোগ উঠেছে চার যুবকের বিরুদ্ধে।

অভিযুক্ত চার যুবক হলেন উপজেলার গোল্লা গ্রামের সাংবাদিক পরিচয়দানকারী (১) মোঃ রাব্বি হোসেন, ডিবি পুলিশ পরিচয়দানকারী (২) মোঃ রাসেল হোসেন (৩) মোঃ জালাল হোসেন (৪) মোঃ রিয়াজুল ইসলাম। তারা সবাই সদর ইউনিয়নের গোল্লা গ্রামের বাসিন্দা।

অভিযোগ সুত্রে জানা যায় যে, উপজেলার ভাতশাইল জিয়ানী পাড়ার জেলে মো আব্দুল জলিল সহ আরো তিন জন জেলে রবিবার বিকাল ৩ ঘটিকায় আবাদপুর বিলে মাছ ধরার সময় অভিযুক্ত ব্যক্তিরা সাংবাদিক এবং ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে। নিরুপায় হয়ে ভুক্তভোগী আব্দুল জলিল নগদ আট হাজার টাকা এবং ১২ কেজি মাছ অভিযুক্তদের দিয়ে দেয়। পরে জানতে পারেন ডিবি পুলিশ এবং সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তিরা ভুয়া।

এ বিষয়ে ১ নং অভিযুক্তকারী সাংবাদিক পরিচয়দানকারী মোঃ রাব্বি হোসেন ০১৩০৬১৩৮৬৩৩ মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, “অভিযোগকারী মোঃ আব্দুল জলিল রাজনৈতিক শিকার হয়ে আমার বিরুদ্ধে এ অভিযোগ করেছেন বিষয়ে বদলগাছী মৎস অফিসার অবগত আছেন এবং কিছুদিন আগে বদলগাছী মৎস অফিসার ঘটনাস্থলে অভিযান চালিয়ে কিছু ক্যারেন্ট জাল ধ্বংস বা পুড়িয়ে ফেলেন। অভিযুক্তকারী আরো বলেন, বর্তমানে তিনি থানায় আছেন অভিযোগকারীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে”।

অভিযোগ সুত্রে  জানা যায় যে, উপজেলার ভাতশাইল জিয়ানী পাড়ার জেলে মোঃ আব্দুল জলিল সহ আরো ৩ জন জেলে গত ০১-১০-২০২৩ইং রবিবার বিকাল আনুমানিক ০৩:০০ ঘটিকার সময় আবাদপুর বিলে মাছ ধরার সময় অভিযুক্ত ব্যক্তিরা সাংবাদিক এবং ডিবি পুলিশ পরিচয়ে চাঁদা দাবি করে। নিরুপায় হয়ে ভুক্তভোগী আব্দুল জলিল নগদ আট হাজার টাকা এবং ১২ কেজি মাছ অভিযুক্তদের দিয়ে দেয়। পরে জানতে পারেন ডিবি পুলিশ এবং সাংবাদিক পরিচয় দানকারী ব্যক্তিরা ভুয়া।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোঃ মেহেদী মাসুদ বলেন, আমি জানিনা না। থানায় অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।