৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:২৩
শিরোনাম:

জনগণের মাথায় কাঁঠাল রেখে ভেঙ্গে খাওয়ার চেষ্টা করছে আওয়ামী লীগ ও বিএনপি- মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ

জাতীয় সংসদের প্রধান বিরোধী দল, জাতীয় পার্টির অঙ্গ সংগঠন,জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব, মোঃ আরিফুল ইসলাম আরমানের পিতা মরহুম সিরাজুল ইসলামের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে, মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ বলেন,বাংলাদেশে সকল রাজনৈতিক দলের মধ্যে সুশৃংখল ও বাস্তববাদী, জনগণের অধিকার আদায়ে সমপযোগী সক্ষমতা অর্জন করেছে জাতীয় পার্টি।

জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক, মোহাম্মাদ শেখ কামালউদ্দিন স্মরণ বলেন: জনগণের মাথায় কাঁঠাল রেখে ভেঙ্গে খাওয়ার চেষ্টা করছে আওয়ামী লীগ ও বিএনপি।
তারা জনগণকে শাসনের বদলে শোষণ করছে।
আওয়ামী লীগ বিএনপি নির্বাচনের সময় এলেই ধর্মকে ব্যবহার করে জনগণকে বোকা বানায়।

মোহাম্মদ শেখ কামালউদ্দিন স্মরণ বলেন: যারা ধর্মকে ব্যবহার করে ক্ষমতায় আসতে চায়, তারা ইসলামের জন্য কি করেছেন? কিছুই করে নাই।
কিন্তু জাতীয় পার্টির শাসনামলে ধর্মীয় অনেক কাজ করেছেন। সাবেক সফল রাষ্ট্রপতি, হুসেইন মুহম্মদ এরশাদ শুক্রবারকে ছুটির দিন ঘোষণা করেছেন।
ইসলামকে রাষ্ট্রীয় ধর্ম হিসেবে স্বীকৃতি প্রদান করেছেন। যাকাতবোর্ড গঠন করেছেন। মসজিদ, মাদ্রাসা ও গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ ও পানীবিল মুকুব করেছেন।

বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে আর আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য রাষ্ট্রীয় কাজে নিয়োজিত প্রশাসনকে ব্যবহার করছেন। যদিও এটা সংবিধান বিরোধী। কিন্তু কে শুনে কার কথা? হোক জনজীবনে দুর্দশা, তবু চায় সোনার হরিণ ক্ষমতা।

আমাদের দেশে অনেকেই রাজনৈতিক সংজ্ঞা বুঝেন না। রাজনীতি হল একটি বহুমুখী শব্দ। রাজনীতি হল কোন সমাজের জন্য মূল্যবান বিষয়গুলোর কর্তৃত্বপূর্ণ সুষম বণ্টন।রাজনীতি হল অর্থনীতির সবচেয়ে ঘণীভূত বহিঃপ্রকাশ। রাজনৈতিক হল নীতিমালার একটি স্বতন্ত্র রূপ। যার দ্বারা মানুষ নিজেদের পার্থক্য মিটিয়ে ফেলার জন্য, বৈচিত্রময় আগ্রহ ও মূল্যবোধ উপভোগ করবে এবং সাধারণ প্রয়োজনের বিষয় পরিচালনায় সরকারি নীতি তৈরির জন্য প্রাতিষ্ঠানিক প্রক্রিয়ার মাধ্যমে মিলেমিশে কাজ করে। রাজনীতির কিছু দৃষ্টিকোণ এটিকে অভিজ্ঞতাকে ক্ষমতার অনুশীলন হিসাবে দেখেন, আবার অন্যরা এটিকে আদর্শিক ভিত্তিতে সামাজিক ক্রিয়া হিসাবে দেখেন। এই পার্থক্যকে বলা হয় রাজনৈতিক নৈতিকতাবাদ ও রাজনৈতিক বাস্তববাদ এর মধ্যে পার্থক্য।

রাজনৈতিক ব্যবস্থা বা রাষ্ট্রব্যবস্থার দ্বারা সরকারের দাপ্তরিক সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াকে সংজ্ঞায়িত করা হয়। একে সাধারণত আইন ব্যবস্থা, অর্থনৈতিক ব্যবস্থা ও সমাজ ব্যবস্থার সঙ্গে তুলনা করা হয়ে থাকে। রাজনৈতিক ব্যবস্থাকে কোন সমাজের জন্য মূল্যবোধসমূহকে কর্তৃত্বপূর্ণ পন্থায় বরাদ্দকারী মিথষ্ক্রিয়ারূপে গণ্য করা যেতে পারে। প্রতিটি রাজনৈতিক ব্যবস্থাই কোন একটি সমাজের অংশ যার নিজস্ব রাজনৈতিক সংষ্কৃতি আছে, এবং ফলশ্রুতিতে তারা সরকারি নীতিমালার মাধ্যমে সমাজ বিনির্মাণ করে। বিভিন্ন রাজনৈতিক ব্যবস্থা বা রাষ্ট্রব্যবস্থার মধ্যস্থ মিথষ্ক্রিয়া হল বৈশ্বিক রাজনীতির ভিত্তি। কিন্তু আমাদের বাংলাদেশের রাজনৈতিক চিত্রগুলো ভিন্ন। যারা প্রতিশ্রুতি দেয় ক্ষমতায় এলে জনগণের ভাগ্য উন্নয়ন করবে, বরং তারাই ক্ষমতায় এসে জনগণের ভাগ্যকে ধ্বংসস্তত্ত্ব করে বলে মন্তব্য করেন তিনি।

দোয়া মাহফিলে জাতীয় তরুন পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব, মোড়ল জিয়াউর রহমানের পিতা বীর মুক্তিযোদ্ধা আব্দুস শুকুর আলী সুস্থতার জন্য ও জাতীয় তরুণ পার্টির ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক, মোঃ আজগর আলী মিন্টুর মায়ের সুস্থতার জন্য দোয়া চেয়েছেন জাতীয় তরুণ পার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক, মোহাম্মদ শেখ কামাল উদ্দিন স্মরণ।

উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, শাহরিয়ার ইকবাল। জাতীয় তরুন পার্টির ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক,মাহাবুল আলম তালুকদার,মোহাম্মদ শেখ শাহিনুর রহমান, জাহাঙ্গীর আলম, মারুফ চিশতী, আবু রেজা সরকার অপু, কামাল শেখ বুলেট, শফিক, মোঃ হানিফ মিয়া,আল আমীন, বাবুপ্রমুখ।