৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১০
শিরোনাম:

নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন সাবেক এমপি ড. আকরাম হোসেন চৌধুরী

মোঃ ফারুক হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

নওগাঁ-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ও নওগাঁর কমিউনিটি রেডিও বরেন্দ্র রেডিও ৯৯.২এফ.এম এর প্রতিষ্ঠাতা ড. আকরাম হোসেন চৌধুরীর দাফন সম্পূর্ণ করা হয়েছে ।

জানা যায়, সোমবার (১৩ নভেম্বর) দুপুর ১টার দিকে নওগাঁ শহরের উকিল পাড়ার নিজ বাসায় বাথরুমে স্টোক করে পড়ে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন তিনি। পরে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। আকরাম হোসেন চৌধুরী নওগাঁ জেলার বদলগাছী উপজেলার চাকরাইল গ্রামের প্রয়াত ক্যাপটেন ইসমাইল হোসেনের ছেলে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় চাকরাইল রিজওয়ান ক্লাব মাঠে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় জেলা আওয়ামীলীগ ও (বদলগাছী- মহাদেবপুর) উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ ধর্মপ্রাণ সকল মুসলিমগণ জানাযায় শরীক হন। জানাযা শেষে তাদের পারিবারিক কবরস্থানে সাবেক এমপির দাফন সম্পূর্ণ করা হয়েছে।

এসময় আকরাম হোসেন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার। আরও শোক ও সমবেদনা জানিয়েছেন সাবেক সিনিয়র সচিব ও নওগাঁ-৩ আসনের মনোনয়ন প্রত্যাশী সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী। সেই সঙ্গে রাজনৈতিক এই নেতার হঠাৎ মৃত্যুতে সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

উল্লেখ্য, আকরাম হোসেন নওগাঁ-৩ আসন (বদলগাছী-মহাদেবপুর) উপজেলা থেকে ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। কিন্তু পরের মেয়াদে দলীয় মনোনয়ন পেলেও নির্বাচিত হতে পারেননি। এরপর ২০১৫ সালে তিনি রাজশাহী বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হন। এছাড়াও নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন তিনি। এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি।