৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৬
শিরোনাম:

গজারিয়ায় মুজিববর্ষের আশ্রয়নের ঘরে দুর্বৃত্তদের আগুন

স্টাফ রিপোর্টার নেয়ামুল হক নয়ন  :
মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের মুজিববর্ষের আশ্রয়ন প্রকল্পের ঘরে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সোমবার (১৩ নভেম্বর) দিবাগত রাত এগারোটার দিকে উপজেলার হোসেন্দী ইউনিয়নের গোয়ালগাঁও গ্রামে এ ঘটনা ঘটে । এতে ঘরটির বারান্দার বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।
ঘটনার প্রত্যক্ষদর্শী ও  স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আলীর স্ত্রী বলেন, সোমবার দিবাগত রাত ১১টার দিকে আশ্রয়ন প্রকল্পের সুমি বেগমের ঘরের বারান্দায় তারা আগুন দেখতে পান। তাদের আত্মচিৎকারে আশপাশের  স্থানীয় লোকজনের উপস্থিতিতে আধা ঘন্টার চেষ্টার  মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে দুর্বৃত্তদের আগুন।
আশ্রয়ন প্রকল্পের বিলকিস বেগম জানান, তার মেয়ে এবং নাতিকে নিয়ে বিকেল বেলা রুমের মধ্যে ঘুমাচ্ছিল এমন সময় বাহিরে মানুষের চিল্লাপাল্লা শব্দ শুনে বাহিরে গিয়ে দেখে তার ঘরের পিছনে জড়ো করে রাখা খরকুটোয় আগুন লাগানো হয়েছে।
ভুক্তভোগী ঘরের মালিক বিধবা সুমি বেগম বলেন, তার বাবা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তিন সন্তানকে বাবার বাড়িতে রেখে তিনি বাবার সাথে হাসপাতালে ছিলেন। রাত ১১টার সময় তিনি জানতে পারেন তার ঘরের বারান্দায় আগুন দেওয়া হয়েছে। আগুনে ঘরের বারান্দার অংশ  ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ঘরের সামনে জড়ো করে রাখা প্রতিবেশী হাসান আলীর ধান পুড়ে গেছে।বিষয়টি পরিকল্পিত উল্লেখ করে এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করেন তিনি।
বিষয়টি সম্পর্কে গজারিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলাম বলেন, ‘ঘটনা সত্যি, বিষয়টি আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। তদন্ত সাপেক্ষ ব্যাবস্থা নেওয়া হবে।
বিষয়টি সম্পর্কে গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহফুজ জানান, মঙ্গলবার সকাল দশটার দিকে আমি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘরটি রাস্তার রাস্তার পাশে। কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়েছে নাকি কোন উৎস থেকে আগুন লেগেছে বিষয়টি আমরা খতিয়ে দেখবো।