২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:৪৯
শিরোনাম:

মুন্সীগঞ্জে নৌকাকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লব জয়ী

নেয়ামুল হক গজারিয়া প্রতিনিধি:-
মুন্সীগঞ্জের তিনটি সংসদীয় আসনের দুইটির মধ্যে নৌকার জয় হলেও মুন্সিগঞ্জ সদর ও গজারিয়া নিয়ে মুন্সিগঞ্জ ৩ আসনের হেভি ওয়েট নৌকার প্রার্থীকে হারিয়ে বিশাল ব্যবধানে নির্বাচিত হয়েছে কাচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হাজ্বী মোহাম্মদ ফয়সাল বিপ্লব।
বেসরকারি ফলাফলে জানা গেছে, মুন্সীগঞ্জ-৩ আসনে গত দুই বারের সংসদ সদস্য বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এডভোকেট মৃণাল কান্তি দাস নৌকার প্রার্থীকে ৬ হাজার ৮৭২ ভোটের ব্যবধানে পরাজিত করে বিজয়ী হয়েছে সাবেক পৌর মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্ল।
মুন্সীগঞ্জ জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানিয়েছেন, মুন্সীগঞ্জ-৩ আসনে কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ৮৯ হাজার ৭০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস পেয়েছেন ৮২ হাজার ৮৩৩ ভোট। এছাড়া জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের এ এফ এম রফিকুল্লাহ সেলিম পেয়েছেন ২ হাজার ৯৩৬ ভোট।
হাজ্বী মোহাম্মদ ফয়সাল বিপ্লব বঙ্গবন্ধুর সহচর মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আহমেদের ছেলে এবং মুন্সীগঞ্জ পৌরসভার সাবেক মেয়র। তিনি এই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন। মনোনয়ন বঞ্চিত হয়ে এ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন তিনি। নির্বাচনে অংশগ্রহণ করার আগে তিনি মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ছিলেন। মেয়র পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন ফয়সাল বিপ্লব।