২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৩৫
শিরোনাম:

গজারিয়ায় প্রাইমারি বিদ্যালয় বন্ধ হয় দুপুর একটায় শোকজ হলেন প্রধান শিক্ষক–

স্টাফ রিপোর্টার:
মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার গোয়াগাছিয়া ইউনিয়নের ২৯ নং দত্তেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় চলে প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকদের মর্জির উপর।
প্রজ্ঞাপন বা নীতিমালায় প্রাইমারি বিদ্যালয়ের রবিবার হতে বৃহস্পতিবার পর্যন্ত সময়সূচি সকাল ৯ ঘটিকা হতে বিকাল ৪ ঘটিকা পর্যন্ত পাঠ দান নির্ধারণ করা থাকলেও অধিকাংশ স্কুলগুলিতে নিয়ম-নীতির তোয়াক্কা করে না শিক্ষকগণ।
১৫-১-২০২৪ রোজ সোমবার দুপুর এক ঘটিকার সময় ২৯ নং দত্তের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গেলে শিক্ষক ও ছাত্র ছাত্রীদের উপস্থিতি লক্ষ্য করা যায়নি। এবং বিদ্যালয়ের সমস্ত কক্ষ তালাবদ্ধ অবস্থায় পাওয়া যায়।
বিদ্যালয়ে শিক্ষকদের অনুপস্থিতির কারণ
এলাকাবাসীর উপস্থিতিতে জানা যায় প্রতিদিন প্রধান শিক্ষক কামরুজ্জামান দুপুর এক ঘটিকার সময় ছাত্র-ছাত্রীদের ছুটি দিয়ে চলে যায়।
বিদ্যালয়টি তালাবদ্ধের বিষয়টি জানার জন্য প্রধান শিক্ষক কামরুজ্জামানের নিকট মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলেও তাকে পাওয়া যায়নি।
উক্ত বিষয়টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদির মিয়ার সাথে যোগাযোগ করলেও ফোন রিসিভ করেননি।
তৎক্ষণাৎ বিদ্যালয়ের তালাবদ্ধের বিষয়টি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান কে অভিহিত করলে উক্ত বিষয়ে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।
উপজেলার অধিকাংশ বিদ্যালয়গুলি সরকারি নির্দেশনা যথাযথ কর্তৃপক্ষের তদারকির ঘাটতি থাকায়  প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকগণ সময় মতন বিদ্যালয়ে উপস্থিত ও চলে যাওয়ার বিষয়টি নিজেদের  খেয়ালখুশি মতো ও সহকারি শিক্ষা অফিসারদের ম্যানেজ করে চলে বলে সরজমিনে দেখা যায়।
এছাড়াও উক্ত বিদ্যালয়টির ২০২১-২০২২-২০২৩-২০২৪ অর্থ বছরের অবকাঠামো উন্নয়নের স্লিপের  টাকা ,রুটিন মেন্টেন্স, নির্বাচনকালীন অর্থ প্রাপ্তির ব্যয়ের অনিয়ম, মাইনোর মেরামতের প্রাপ্ত অর্থের সঠিক ব্যবহার না করার অভিযোগ রয়েছে।