২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:৪০
শিরোনাম:

গজারিয়ায় জাতীয় ভোটার দিবস পালন–

নেয়ামুল হক গজারিয়া প্রতিনিধি:
আজ শনিবার (২ মার্চ) জাতীয় ভোটার দিবস উদযাপন করলো মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলা নির্বাচন কমিশন। এবারের প্রতিপাদ্য বিষয় ‘সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো’।

 

 

দিবসটি উপলক্ষ্যে কেন্দ্রীয়ভাবে নানা আয়োজনের পাশাপাশি মাঠ পর্যায়ের বিভিন্ন কর্মসূচি আয়োজন করেছে উপজেলা নির্বাচন কমিশন ।

উপজেলা হল রুমে নির্বাচন কমিশন লিটন মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কোহিনুর আক্তার,

 

বক্তব্যে বলেন, স্মার্ট বাংলাদেশ সামনে রেখে এবারের প্রতিপাদ্য ঠিক করা হয়েছে। একটি স্মার্ট দেশের প্রথম ধাপ হচ্ছে স্মার্ট নাগরিক। স্মার্ট দেশ হতে গেলে স্মার্ট ভোটার লাগবে। নাগরিকদের ফিঙ্গার প্রিন্ট, চোখের আইরিশের প্রতিচ্ছবি নিয়ে তথ্যভান্ডারে রাখা হচ্ছে। এর ফলে যাতে কেউ দুবার ভোটার হতে না পারে, সে ব্যবস্থা করছে।

 

 

উপজেলা নির্বাচন কমিশনার বলেন, সঠিক তথ্যে ভোটার হবো, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব- স্লোগানকে সামনে রেখে এবারের দিবসটি পালন করা হয়। আজ সকাল ১১ ঘটিকায় উপজেলা চত্বরে বর্ণাঢ্য ব্যলি ও দুপুর ১২ টায় হলরুমে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভোটার দিবসে প্রকাশ করা হয় হালনাগাদের খসড়া তালিকা অনুযায়ী দেশের ভোটার এখন ১২ কোটি ১৭ লাখ ৭৫ হাজার ৪৫০ জন। এর মধ্যে পুরুষ ছয় ভোটার কোটি ২০ লাখ ৯০ হাজার ১৩৭, নারী ভোটার পাঁচ কোটি ৯৬ লাখ ৮৪ হাজার ৩৮৯ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৯২৪ জন।