১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৩৮
শিরোনাম:

গজারিয়ায় ১০ কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নেয়ামুল হক গজারিয়া প্রতিনিধি:
গজারিয়ায় অভিযান চালিয়ে প্রায় ১০ কিলোমিটার অবৈধ সঞ্চালন লাইন বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এর মাধ্যমে প্রায় সাড়ে তিন হাজার অবৈধ সংযোগ চলতো বলে জানিয়েছে তিতাস কর্তৃপক্ষ।
গত (১৬ মার্চ) শনিবার সকাল ১১টা থেকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বাউশিয়া পুরাতন ফেরি ঘাট এলাকার কাজী ফার্মস লিমিটেড সংলগ্ন অবৈধ একটি ঢালাই লোহা কারখানাসহ বাউশিয়া ও ভবেরচর বাজারে অভিযান চালিয়ে কয়েক কিলোমিটার অবৈধ সংযোগ লাইন বিচ্ছিন্ন করে তিতাস কর্তৃপক্ষ।
এর আগে অবৈধ গ্রাহকের সংখ্যা বেশি হওয়ায় ২৫ ফেব্রুয়ারি থেকে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে রেখেছিল তিতাস গ্যাস কর্তৃপক্ষ।
মুন্সীগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনএম আবদুল্লাহ-আল-মামুন এ অভিযান পরিচালনা করেন।
তিতাসের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশীদ মোল্লাহ শনিবার দুপুরে এ অভিযানে গিয়ে সাংবাদিকদের বলেন, ‘আগামী দু একদিনের মধ্যে গ্যাস সরবরাহ স্বাভাবিক হবে। বৈধ গ্রাহকরা শিগগিরই গ্যাস পাবেন। গত দুই থেকে আড়াই বছর যাবত ধারাবাহিকভাবে আমাদের অভিযান চলছে। এই গজারিয়া এলাকাটা খুবই সাংঘাতিক। কয়েকবার আমরা চেষ্টা করে ব্যর্থ হয়েছি। এ এলাকার লোকজন উত্তেজিত হয়ে রাস্তাঘাট বন্ধ করে দেয়।’
হারুনুর রশীদ আরও বলেন, ‘আমরা স্থানীয় প্রশাসনের সহযোগিতায় কাজ করে যাচ্ছি আশা করি আমরা সফল হব। আগামীতে কেউ যাতে অবৈধ সংযোগ না নিতে পারে সে জন্য আমরা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চাই।
‘এ ছাড়াও গজারিয়া উপজেলার গত ২০ দিন ধরে অধিকাংশ এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ রাখায় বৈধ গ্রাহকদের কিছুটা ভোগান্তি হয়। সাময়িক অসুবিধার জন্য দুঃখিত।’