৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:০১
শিরোনাম:

বগুড়ায় বছরের শুরুতেইনতুন বই পেয়েছে শিক্ষার্থীরা

জিএম মিজান বগুড়া প্রতিনিধি : বগুড়ায় বছরের শুরুতেই নতুন বই পেয়ে আনন্দে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা। বুধবার জিলা স্কুলের মুক্তিযোদ্ধাআমিনুল হক দুলাল অডিটোরিয়ামে উৎসবমুখর পরিবেশে বই বিতরণ অনুষ্ঠিত হয়। এতে সদরের ৮ টিপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। বুধবার সকাল ১০ টায় প্রধান অতিথি শিক্ষার্থীদের হাতেনতুন বই তুলে দেন জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ। তিনি বলেন, ্#৩৯;শিক্ষার্থীদের সময়ের যেন অপচয় না হয়সেই লক্ষ্যেই বছরের প্রথম দিনই তাদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। বর্তমান সরকারের নিরলসপরিশ্রমের ফলেই এটি সম্ভব হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ্#৩৯;শিক্ষাই জাতির মেরুদন্ড।তাই মন দিয়ে পড়াশুনা করে সবসময় দেশের উন্নয়নে কাজ করে যাবে। কেননা তোমরাই আগামী দিনেরভবিষ্যৎ। উক্ত বই বিতরণ অনুষ্ঠানে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো হলো- বগুড়া মূক-বধির বিদ্যালয়, ঠনঠনিয়ানূরন আলা নূর ফাযিল মাদ্রাসা, ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, বগুড়া পৌর উচ্চ বিদ্যালয়, সরকারিবালিকা উচ্চ বিদ্যালয় (ভিএম), বগুড়া জিলা স্কুল, কালেক্টর অফ পাবলিক স্কুল এন্ড কলেজ এবং বগুড়া সেন্ট্রালহাইস্কুল। নতুন বই পেয়ে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শিক্ষার্থী মনীষা আক্তার বলেন, ্#৩৯;অপেক্ষায়ছিলাম কবে নতুন বই পাবো। বছরের শুরুতেই বই পেয়ে অনেক খুশী লাগছে।্

#৩৯; কালেক্টর পাবলিক স্কুলের ৭মশ্রেণির শিক্ষার্থী আল মেহেরাব হোসেন বলেন, ্#৩৯; নতুন বই হাতে পেতে সময়ের অপচয় হলো না আর। তাইসময়ের সঠিক ব্যবহার করতে চাই। বই নিতে আসা ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণিরছাত্রী সিরাজুম মুনিরা বলেন, নতুন বই পেয়ে অনেক খুশি আমি।্#৩৯; জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) হযরতআলীর সভাপতিত্বে নতুন বই বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের উপস্থিত ছিলেনঅতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ, আওয়ামী লীগের বগুড়া জেল শাখারসভাপতি মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল হাসান রিপু, জিলা স্কুলের প্রধান শিক্ষকমোস্তাক হাবিব এবং ভিএম’র প্রধান শিক্ষক রাবেয়া খাতুন। সারাদেশের কর্মসূচি হিসেবে এবছরবগুড়ার ১২ টি উপজেলায় শিক্ষার্থীদের মোট ৭১ লাখ ৬৫ হাজার পাঠ্য বই বিতরণ করা হয়েছে।