৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:৩৮
শিরোনাম:

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি, পর্যবেক্ষণে আরো আটজন

চীন ভ্রমণ না করেও করোনাভাইরাসে আক্রান্ত সিঙ্গাপুরে ৩৯ বছর বয়সী এক বাংলাদেশি, রোগীদের খোঁজ রাখা হচ্ছে বলে জানালেন দেশটিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান।

সোমবার এ তথ্য জানিয়ে তিনি বলেছেন, আক্রান্ত ব্যক্তির পরিচয় জেনেছি কিন্তু তার ও পরিবারের নিরাপত্তার স্বার্থে পরিচয় প্রকাশ করা হচ্ছে না। দূতাবাস সিঙ্গাপুরে করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছে। এ ধরনের কোনো ঘটনা ঘটলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

ইতোমধ্যে সিঙ্গাপুরের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে জানিয়েছি, তাদের কিছু প্রয়োজন হলে আমরা প্রস্তুত আছি। সিঙ্গাপুরের আইন অনুযায়ী কোনও রোগীর ব্যক্তিগত তথ্য প্রকাশ করা যায় না। তাই আক্রান্তর নাম প্রকাশ করা যাচ্ছে না। ওই শ্রমিক যে ডরমেটরিতে থাকতেন, সেখানে তার সঙ্গীদের বাইরে যেতেও নিষেধ করা হয়েছে। তাদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আক্রান্ত ব্যক্তি সাম্প্রতিক সময়ে চীনে ভ্রমণ করেননি। গত ১ ফেব্রুয়ারি তার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। ৩ ফেব্রুয়ারি তিনি স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি হন। এরপর ৫ ফেব্রুয়ারি তিনি হাসপাতালে ভর্তি হন। ৭ ফেব্রুয়ারি তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

কয়েকটি পরীক্ষা শেষে চিকিৎসকরা ওই বাংলাদেশি নাগরিকের শরীরে করোনাভাইরাসে আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেন এবং তাকে পৃথক ওয়ার্ডে স্থানান্তর করেন। হাসপাতালে ভর্তির পূর্বে বাংলাদেশি নাগরিক মুস্তফা সেন্টারে ভ্রমণ করেন এবং কাকি বুকিট রোডে লিও ডরমেটরিতে অবস্থান করেন।