২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৮
শিরোনাম:

গ্রামীণফোনের বকেয়া আদায় আদালতের মাধ্যমেই সমাধান দেখছে বাংলাদেশ

মঙ্গলবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বাংলাদেশ ও নরওয়ের মধ্যে পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও নরওয়ের পররাষ্ট্র সচিব টোর হাট্রেম অংশ নেন। আলোচনায় উঠে আসে গ্রামীণ ফোনের কাছে বিটিআরসির পাওনার বিষয়টি।

বৈঠক সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানালেন, গ্রামীণ ফোনের কাছে পাওনা আদায়ে ভিন্ন ফর্মের থেকে আদালতের মাধ্যমেই বিষয়টি সমাধানের পথ দেখছে বাংলাদেশ।

আর এটি সহজতর একটি ভালো সমাধানের পথ। নরওয়ের টেলিনর কোম্পানির শেয়ার রয়েছে গ্রামীণফোনে। তারা এরই মধ্যে ১০০০ কোটি টাকা জমা দিয়েছে। আশা করি, বাকি পাওনার বিষয়টির সমাধান হয়ে যাবে।

এসময় নরওয়ের পররাষ্ট্র সচিব টোর হাট্রেম বলেন, বিষয়টি এখন আদালতে বিচারাধীন। যদিওবা এ ইস্যুতে আমাদের উদ্বেগ যেমন রয়েছে, তেমনি এর সমাধানেও আমরা বেশ আগ্রহী। এটি নিয়ে আমরা আলোচনা করেছি। যাতে করে উভয়ের জন্যই সহজ একটি সমাধান বেরিয়ে আসে।

বৈঠকে সমূদ্র অর্থনীতিতে দক্ষ নরওয়ের কাছে সহযোগিতা চেয়েছে বাংলাদেশ। গভীর সমুদ্রে মাছ ধরা, সমুদ্র অর্থনীতির বিভিন্ন খাতসহ প্রযুক্তিগত উন্নয়নের জন্য নরওয়ের সঙ্গে কাজ করতে চায় বাংলাদেশ। এ বিষয়ে সহযোগিতা দিতে নরওয়ে প্রস্তুত রয়েছে বলে জানান দেশটির পররাষ্ট্র সচিব।