৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:০১
শিরোনাম:

রাজধানীতে ৪০০ বেড প্রস্তুত, বললেন স্বাস্থ্যমন্ত্রী

সোমবার (৯ মার্চ) বিকেল ৪টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক বলেছেন, ডাক্তারদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রটেক্টিভ গ্লাফস জাতীয় জিনিসগুলো বড় আকারে মজুদ করা হবে। ইতালি, কোরিয়া থেকে আসা প্রবাসীদের আলাদা পর্যবেক্ষণে রাখা হবে। বার্তা২৪

তিনি বলেন, এয়ারপোর্টে নতুন করে ২টি স্ক্যানার বসানো হয়েছে। এই নিয়ে ৬টি স্ক্যানার বসানো হয়েছে এয়ারপোর্টে। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন বন্দরে স্ক্যানার বসানো হবে।

জাহেদ মালেক বলেন, জানুয়ারি মাস থেকেই আমাদের প্রস্তুতি ছিল। আমরা আশঙ্কায় ছিলাম যেকোনো সময় আমরা আক্রান্ত হতে পারি। রোববার (৮ মার্চ) রোগী শনাক্ত হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রী দিক নির্দেশনা দিচ্ছেন।

তিনি বলেন, মন্ত্রী বলেন, সোশ্যাল মিডিয়ায় যেন গুজব না ছড়ায় সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি আরও বলেন, সচেতনতামূলক পোস্টার, ব্যানার সারাদেশে পাঠিয়ে দেওয়া হবে। জনসমাগম হয় এমন অনুষ্ঠান সীমিত আকারে করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া, মাস্কের দাম যেন না বৃদ্ধি পায় সে বিষয়ে নজরদারি বাড়ানোর কথা বলেন মন্ত্রী।

বিদেশ থেকে যারা আসছেন তাদের উদ্দেশে মন্ত্রী বলেন, প্রয়োজন ছাড়া দেশে আসবেন না আপনারা। যদি আসতেই হয় তাহলে এসে সেলফ কোয়ারেন্টাইনে থাকবেন। প্রয়োজনে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আমাদের মেডিকেল টিম গিয়ে আপনাকে পরীক্ষা করবে।