৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:০১
শিরোনাম:

কোভিড-১৯ : ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৭৪৩, সুস্থ ৫৭৮ (ভিডিও)

রোববার (৭ জুন) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, কোভিড-১৯ এ মোট মারা গেছেন ৮৮৮ জন। মোট আক্রান্ত হয়েছেন ৬৫৭৬৯ জন। গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে ১২৮৪২ জনের নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু নিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩১৩৬ জনের। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৯৮৭ জনের। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ।

তিনি জানান, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ২৭ জন, চট্টগ্রামে ৮, সিলেটের ২, রাজশাহী ২ জন, খুলনায় ২ জন এবং ময়মনসিংহে ১ জন। এর মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩০ জন, বাড়িতে ১২ জন। বয়স ভিত্তিক বিশ্লেষণে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৯ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৭ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন। ৪২ জনের মধ্যে ৩৫ জন পুরুষ ও ৭ জন নারী।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টা সুস্থ হয়েছেন ৫৭৮ জন। মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনের নেওয়া হয়েছে ৪৬৭ জনকে। বর্তমানে আইসোলেশনের আছেন ৭ হাজার ৩৯৯ জন। এছাড়া আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৩০ জন, এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৪ হাজার ১৭৫ জন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।