৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:২৩
শিরোনাম:

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ঘুমন্ত ছাত্রীকে গুলি করে হত্যা

ঘুমের মধ্যে বিছানাতে থাকা তরুণীকে গুলি করে হত্যা করা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, বিয়ের প্রস্তাব প্রত্যাখান করায় প্রাক্তন প্রেমিক তাকে হত্যা করেছে।

ঘটনাটি ঘটেছে ভারতের রিজেন্ট পার্ক থানা এলাকার আনন্দপল্লিতে। আর নিহত ওই কলেজছাত্রীর নাম প্রিয়াঙ্কা পুরকায়েত (২০)। তার বাবা বছর দেড়েক আগে মারা গিয়েছেন।

প্রিয়াঙ্কার মা রত্না বলেন, ‘আমি এবং আমার ছোট ননদ ভোর বেলা কাজে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়েছি। তখনই জানতে পারি মেয়েকে গুলি করেছে।’

গুলির আওয়াজ পান প্রতিবেশীরাও। তারাও ছুটে আসেন। ঘরের মধ্যে বিছানাতে রক্তাক্ত অবস্থায় পাওয়া যায় প্রিয়াঙ্কার দেহ।

আনন্দবাজারের খবরে বলা হয়, অভিযুক্ত যুবক জয়ন্ত হালদারের সঙ্গে চার বছরের প্রেমের সম্পর্ক ছিল প্রিয়াঙ্কার। ভোর সাড়ে ৫টার দিকে প্রিয়াঙ্কার ঘরে ঢুকে ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে মাথায় গুলি করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

পুলিশকে প্রিয়াঙ্কার পরিবারের সদস্যরা জানিয়েছেন, পেশায় গাড়িচালক জয়ন্ত বিয়ের জন্য চাপ দিচ্ছিল প্রিয়াঙ্কাকে। কিন্তু পড়া শেষ না করে বিয়েতে রাজি হচ্ছিলেন না প্রিয়াঙ্কা। বিয়েতে রাজি না হওয়ার কারণে সম্পর্কের অবনতি ঘটে দুজনের। বছর খানেক আগে বিয়েও করেন জয়ন্ত। তার স্ত্রী বর্তমানে অন্তঃসত্ত্বা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিয়ের পরও প্রিয়াঙ্কা সঙ্গে একটা যোগাযোগ থেকে গিয়েছিল জয়ন্তের। স্ত্রীকে ছেড়ে প্রিয়াঙ্কাকে বিয়ে করার প্রস্তাবও দেন জয়ন্ত। কিন্তু সেই প্রস্তাবে রাজি হননি প্রিয়াঙ্কা। তা নিয়ে গত কয়েক দিন ধরেই মনোমালিন্য চলছিল দুজনের।

প্রাথমিক তদন্তের পর পুলিশের ধারণা, আগে থেকেই প্রিয়াঙ্কার বাড়ির উপর নজর রাখত জয়ন্ত। সে জানত বাড়ির পিছনের দিকের দরজা সময় খোলা থাকে ভোরে। সেই সুযোগে ঘরে ঢুকে গুলি চালায় জয়ন্ত। তার খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।