১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:০৫
শিরোনাম:

ব্যক্তিগত দ্বীপে বিন সালমানের মিলিয়ন ডলার পার্টিতে দেড়’শ মডেল

মোহাম্মদ বিন সালমানস রুথলেস কোয়েস্ট ফর গ্লোবাল পাওয়ার’ বইটি অনুসারে সৌদি ক্রাউন প্রিন্স বিন সালমান মালদ্বীপে এক বিশাল পার্টির আয়োজন করেন যেখানে প্রমোদতরী ও চোখ ধাঁধানো জৌলুসের অভাব ছিল না। ব্রাজিল, রাশিয়া সহ বিভিন্ন দেশ থেকে দেড়’শ সুন্দরী মডেল যোগ দেন ওই পার্টিতে। বিন সালমান ও তার বন্ধুরা সৌদি আরব থেকে আসেন এ পার্টিতে। স্টার ইউকে

ওয়াল স্ট্রিট জার্নালের রিপোর্টার জাস্টিন শেক ও ব্রাডলি হোপ এ বইটি লিখেছেন। বইতে বলা হয়েছে দেড়’শ মডেল কোনো যৌনতাবাহিত রোগে আক্রান্ত কি না তা পরীক্ষা করা হয়েছিল। পার্টির পরিকল্পনা বিন সালমান করেছিলেন একমাস ধরে। মালদ্বীপে তার ‘ভেলা’ নামের দ্বীপটিতে জমে উঠেছিল পার্টি।

পার্টির জন্যে ওই দ্বীপটির ৩’শ স্টাফ, ৪৮টি ব্যক্তিগত ভিলা ও বাটলার এমনকি স্নো মেশিন পর্যন্ত ভাড়া নেন বিন সালমান। গোপনীয়তার জন্যে টেলিফোন যোগাযোগ বন্ধ করে দেয়া হয়।

এরপর মালদ্বীপের অন্যান্য দ্বীপেও চলে মওজমাস্তি। পার্টির আয়োজন চলে প্রমোদতরীতেও। বিন সালমান জানতেন দীর্ঘদিন ধরে সৌদি যুবকরা তার এধরনের বিলাসবহুল জীবন, লন্ডনের মেফেয়ার বা হ্যারডসে কেনাকাটা বা স্পোর্টকার নিয়ে ঘুরাফিরায় অতীষ্ট।

ডিজে আফরোজ্যাক ও পিটবুলকেও ভাড়া করা হয় পার্টির জন্যে। পার্টি চলাকালে মঞ্চে বিন সালমান উঠে আসেন। পার্টিতে উপস্থিত সবাই তখন উল্লাসে ফেটে পড়ে। ভোররাতে শেষ হয় পার্টি।

পার্টি খরচে বিন সালমান খরচ করেন ৫০ কোটি ডলার। বইতে উল্লেখ করা হয়েছে এমন দুর্দান্ত আয়োজন করলেও সৌদি আরবে বিন সালমান এখনো বাদশাহ না হলেও তার শাসনকালের জন্যে ১০, ২০ কিংবা ৩০ বছর পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

বইতে উল্লেখ করা হয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ বিন সালমানের বিরুদ্ধে সাংবাদিক জামাল খাসোগজিকে হত্যার অভিযোগ এনেছে। আর ইসলামি শরিয়ত অনুযায়ী সৌদি আরবে বিয়ে বর্হিভূত যৌনতার শাস্তি হচ্ছে শিরোচ্ছেদ অথবা অবিবাহিতদের ক্ষেত্রে ১’শ দোররা।