২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৩৪
শিরোনাম:

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক মহানগর ছাত্রদলে পদ পেয়েছেন গুম হওয়া ৮ নেতা

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক গেল সোমবার জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা দক্ষিণ ও পূর্বের কমিটি ঘোষণা করা হয়। ৩৭৯ সদস্য বিশিষ্ট এ কমিটি সহসভাপতির পদ দেয়া হয়েছে ২০১৩ সালের ডিসেম্বরে গুম হওয়া বংশাল থানা ছাত্রদল নেতা পারভেজ হোসেনকে। একই পদ পেয়েছেন গুম হওয়া ছাত্রদল নেতা মোহাম্মদ সোহেল, খালিদ হাসান সোহেল, মোহাম্মদ চঞ্চলসহ ছয়জন।

তারা বলছে, গুম হওয়া সহযোদ্ধাদের সম্মানের সঙ্গে মূল্যায়ন করা হয়েছে। আমরা এখনো আশা রাখি আমাদের এ নেতৃবৃন্দ আবরো আমাদের মাঝে আবার ফিরে আসবে।

পূর্বের কমিটিতে সহসভাপতির পদ পেয়েছেন মাহমুদুল হাসান রনি ও মিজানুর রহমান টিটু নামের গুম হওয়া দুই ছাত্রদল নেতা। সংগঠনের এমন উদ্যোগকে ইতিবাচক হিসেবে দেখছেন ছাত্রদলের নেতাকর্মীরা। গুম হওয়া এসব নেতারা শিগগিরই রাজনীতির মাঠে ফিরে এসে সংগঠনের দায়িত্ব নেবেন বলে প্রতীক্ষায় রয়েছে ছাত্রদল।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সহসভাপতি মামুন খান বলেন, ‘ছাত্রদলের প্রতি ত্যাগ আর অতীতে মাঠে সক্রিয় অবস্থান বিবেচনায় এসব নেতাকর্মীকে কমিটিতে রাখা হয়েছে। হামলা-মামলা, গুম, খুনের স্বীকার হয়েও ছাত্রদল যেভাবে রাজপথে আছে। তারা যেনো আরো সক্রিয় হয়ে স্বৈরাচারি সরকারে পতন ঘটাতে পারে সে প্রত্যশায় তাদের কর্মের স্বীকৃতি হিসেবে কমিটিতে স্থান দিয়েছি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘ছাত্রদলের রাজনীতি করতে গিয়ে আমাদের অসংখ্য নেতাকর্মী গুম ও হত্যাকাণ্ডের স্বীকার হয়েছে। আওয়ামী সরকারে হাতে গুম খুনের প্রতিবাদ একই সঙ্গে তাদের ত্যাগের স্বীকৃতি স্বরূপ কমিটিতে রাখা হয়েছে।’