২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫০
শিরোনাম:

আওয়ামী লীগ নিজেরা আগুন দিয়ে ঢাকা-১৮ আসনের বিএনপির ২৩৫ জন নেতার নামে মামলা দেয়া হয়েছে : এস এম জাহাঙ্গীর

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী বলেন, বিদ্যমান পরিস্থিতিতে এখানে ভোটের পরিবেশ নেই। রাষ্ট্র যখন ভোটাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে সেখানে আমরা নিরুপায় হয়ে যাই। তারপরও জনগণকে সাথে নিয়ে এসব সন্ত্রাস প্রতিহত করার চেষ্টা করবো। ভোটাদের যদি ভোট কেন্দ্রে যেতে দেয়া না হয়, আমাদের পোলিং এজেন্টদের যদি বের করে দেয়া হয় তাহলে জনগণ যে সিদ্ধান্ত নিবে সেই অনুযায়ি কাজ করবো।

তিনি বলেন, আমরা যখন পুলিশকে বলি এসব ঘটনায় মামলা কেন নিচ্ছেন না ? জবাবে তারা বলে উপরে যোগাযোগ করেন। নির্বাচনের সময় উপর বলতে যা বুঝি-নির্বাচন কমিশন। আমরা তাদের সাথেও দুইবার মিটিং করেছি কোনো সহযোগিতা পাইনি। নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন সবাই পক্ষপাতিত্বমূলক আচরণ করছে।

ধানের শীষের প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন বলেন, , গত ২৪ অক্টোবর থেকে প্রশাসনের অনুমতি নিয়েও র্কর্মসূচি করতে পারিনি, প্রতিটি গণসংযোগে আওয়ামী লীগ বাধার সৃষ্টি করেছে। গত ৭ নভেম্বর গভীর রাতে ৪৭ নম্বর ওয়ার্ডে একটি ব্যানার নির্ভর ঘরে আওয়ামী লীগ নিজেরা আগুন দিয়ে ঢাকা-১৮ আসনের বিএনপির ২৩৫ জন নেতার নামে মামলা দেয়া হয়েছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের ঘরে ঘরে গিয়ে হুমকি দিচ্ছে। এমনও বলা হচ্ছে, ১২ তারিখের আগে যদি কাউকে এলাকায় দেখা যায় তাদের মেরে ফেলা হবে। মহিলা কর্মীরাও নিস্তার পাচ্ছে না। এভাবেই চলছে।

বুধবার নিজ নির্বাচনী কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের সাথে নিয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। উপস্থিত ছিলেন, দলের চেয়ারপারসনের উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্মমহাসচিব খায়রুল কবির খোকন, মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল ইসলাম বাবুল, প্রমুখ।