২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৭
শিরোনাম:

রাজধানীতে বাসে আগুনের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার (১৪ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীতে বাসে আগুনের ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশে এ কথা বলেন। চ্যানেল২৪ ও ডিবিসি টিভি

তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে বলে নির্বাচনে অংশ নেয়। কিন্তু রাতের অন্ধকারে জনগনের অধিকার লুট করা হয়। এসময় গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তি দাবি করে তিনি বলেন, বেআইনিভাবে ক্ষমতায় থাকতে কিনা করেছে এই সরকার। সারা পৃথিবী জানে এখানে ফ্যাসিবাদী সরকার প্রতিষ্ঠিত হয়েছে।

তিনি বলেন, এ সরকারের আমলে সাংবাদিকসহ কেউই নিরাপদ নয়। প্রথম আলোর সম্পাদককে হত্যা মামলার আসামি করা হয়েছে।দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দেয়া সম্ভব নয়, পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করেছে আওয়ামী লীগ।

তিনি আরো বলেন, নির্বাচন কমিশন সরকারের হয়ে কাজ করছে। ঢাকা ও ঢাকার বাইরে থেকে সন্ত্রাসী ভাড়া করে উপ-নির্বাচনে কেন্দ্র দখল করে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ রেখে জাতীয় ঐক্য তৈরী করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। সুষ্ঠু নির্বাচন না দিলে জনগণের উত্তাল আন্দোলনের মধ্য দিয়ে কর্তৃত্ববাদী সরকারকে উৎখাত হতে হবে।