৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ২:১৪
শিরোনাম:

নির্বাচনে পরাজিত হলেই নাশকতা করার অপচেষ্টা করে বিএনপি : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খান

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জান খান কামাল বলেছেন, নির্বাচনে পরাজিত হলেই নাশকতা করার অপচেষ্টা করে বিএনপি। অপতৎপরতা দমনে সরকার সবকিছু করবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

ঢাকা ও সিরাজগঞ্জে উপনির্বাচনের দিন হঠাৎই রাজধানীতে বাসে অগ্নিসংযোগ। বৃহস্পতিবার দুপুর থেকে রাত নাগাদ নগরীর ৯টি পয়েন্টে অগ্নিসংযোগ করা হয় ১০টি বাসে।

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে এ কথা বলেন মন্ত্রী। এদিকে একই ঘটনায় পল্টন থানায় আরও একটি মামলা হয়েছে। মদদদাতাদের পরিচয় বের করতে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছে ডিএমপি।

গতকাল পর্যন্ত এ ঘটনায় রাজধানীর ৯ থানায় ১৪টি মামলা দায়ের হয়। এসব মামলার অগ্রগতি জানাতে ডিএমপি মিডিয়া সেন্টারে সংশ্লিষ্ট কর্মকর্তা বলেন, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে জড়িতদের পাশাপাশি মদদদাতাদেরও খোঁজা হচ্ছে।

ডিএমপি কমিশনার ওয়ালিদ হোসেন বলেন, ‘দলীয় পরিচয় যাই থাকুক না কেন আমরা এ বিষয়ে কঠোর অবস্থানে আছি। ভবিষ্যতে যেন এসব বিষয় আর না হয় সে বিষয়ে আমরা কঠোর নজরদারি রাখব। তবে আপাতত আমরা নিঃসন্দেহে বলতে পারি যে এগুলো দাহ্য পদার্থ এবং কোন ধরনের দাহ্য পদার্থ সেটা রিপোর্ট আসার পর আমরা সুনির্দিষ্টভাবে বলতে পারবো।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এগুলো এরা সব সময় করে থাকে। সব সময় করার প্রচেষ্টা হয়তো নেবে। কিন্তু কোন জায়গায় সাকসেসফুল হয়নি। এবার কয়েকটা বাসের মধ্যে অগ্নিসংযোগ করেছে। আমরা এটার ব্যবস্থা নিচ্ছি। এতে করে যারাই এই কাজে জড়িত ছিল, যারাই এটা করেছে তাদের সবাইকে আইনের মুখোমুখি হতে হবে।’

শনিবার (১৪ নভেম্বর) দুপুরে ঘটনার প্রতিক্রিয়ায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রীও। কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ার করে তিনি ঘটনার জন্য সরাসরি বিএনপিকেই দায়ী করেন।

ঘটনাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ফোনালাপ বিশ্লেষণ করে দেখা হচ্ছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।