১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:৪৯
শিরোনাম:

গুলিতে নিহত আ.লীগ কর্মীর লাশ নিয়ে বিক্ষোভ মিছিল

পাবনা সদরে দলের কর্মী আমিরুল ইসলামকে (২৭) গুলি করে হত্যার প্রতিবাদ এবং অপরাধীদের দ্রুত গ্রেফতার ও বিচার দাবিতে নিহতের মরদেহ নিয়ে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় নিহতের স্বজনরাও ছিলেন।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে পাবনা সদর হাসপাতাল থেকে নিহতের মরদেহ নিয়ে এ বিক্ষোভ মিছিল বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ সভাপতি তসলিম হাসান সুমন, আওয়ামী লীগ নেতা ভিপি মাসুদ, নিহতের বাবা মোন্তাজ হোসেন, ভাই আল-আমিন, স্ত্রী রিনা খাতুনসহ আত্মীয়স্বজন, এলাকাবাসী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের দাবি জানান।

এ বিষয়ে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, আমিরুল ইসলাম গত কয়েক বছর স্বাভাবিক জীবনযাপন করলেও আগে তার সঙ্গে চরমপন্থীদের সঙ্গে সম্পর্ক ছিল। ২০১৭ সালে ক্রসফায়ারে নিহত চরমপন্থী নেতা ‘নিস্তার’র ঘনিষ্ঠ সহচর ছিলেন তিনি।

তিনি আরও জানান, হত্যার কারণ ও জড়িতদের খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে। এ ব্যাপারে পাবনা সদর থানায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন।

আমিরুল সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়নের মোন্তাজ হোসেনের ছেলে এবং পেশায় রাজমিস্ত্রির কাজ করতেন। আমিরুল রোববার রাতে বাড়ি থেকে বের হলে দুর্বৃত্তরা তাকে গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।