১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৫২
শিরোনাম:

জাতীয় পার্টি কোন জোটেই নেই: জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এমপি আরও বলেছেন, জাতীয় পার্টি কারো দয়া বা ভিক্ষার রাজনীতি করে না। এমন কি জাতীয় পার্টি আওয়ামী লীগ বা বিএনপির বি-টিম নয়। নির্বাচনের সময় কিছু আসনে সমঝোতা হয়েছে, তবে বেশির ভাগ আসনেই জাতীয় পার্টির প্রার্থীরা শেষ সময় পর্যন্ত নির্বাচনের মাঠে লড়াই করেছেন।

তিনি বলেন, দেশ পরিচালনায় সুশাসন ও উন্নয়নের গৌরবোজ্জল ঐহিত্য আছে জাতীয় পার্টির। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে জাতীয় পার্টি প্রধান বিরোধী দলের ভূমিকায় কখনোই আপোষ করেনি। জাতীয় পার্টি কারো করুণা নয়, সম্মানের জন্য রাজনীতি করছে ।

বৃহস্পতিবার জাতীয় পার্টি চেয়ারম্যান-এর বনানী কার্যালয় মিলনায়তনে অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সাথে যৌথ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন। বিরোধী দলীয় এই উপনেতা বলেন, ১৯৯১ সালের পর থেকে দেশে সাংবিধানিকভাবেই একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। এতে আনুষ্ঠানিকভাবেই দেশে বৈষম্য সৃষ্টি হয়েছে। যারাই সরকার গঠন করে তারা আইনের উর্ধে থেকে দুর্নীতি ও লুটপাটে জড়িত।

উপজেলা পর্যায়ের নেতারাও বিদেশে হাজার কোটি টাকা পাচার করছে। এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, রাষ্ট্র ক্ষমতায় না থাকলে রাজনৈতিক দলগুলো দূর্বল হতে থাকে। আওয়ামী লীগ ১৯৯৬ সালে আমাদের সমর্থন নিয়ে সরকার গঠন করেছে।

তার আগে আওয়ামী লীগ দূর্বল থাকলেও এখন রাষ্ট্র ক্ষমতায় থেকে সুপার পাওয়ার হয়ে গেছে। বিএনপি তেমনি ক্ষমতার বাইরে থেকে অনেকটাই দূর্বল হয়ে পড়েছে। তৎরূপ জাতীয় পার্টি বেশি সময় পর্যন্ত রাষ্ট্র ক্ষমতার বাইরে থাকার কারণে দূর্বল হয়েছে। তাই রাজনীতির মাঠে একদিন জাতীয় পার্টি ঘুরে দাঁড়াবেই।