১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৫৩
শিরোনাম:

ডান হাত নেই, তবুও এক হাতেই চলত সব অপকর্ম (ভিডিও)

শনিবার (১৩ মার্চ) চট্টগ্রামে আবদুর শুক্কুর ওরফে রুবেল নামে এমনই এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, চুরি যাওয়া একটি প্রতিষ্ঠানের সিসিটিভির ফুটেজে দেখা যায়, টিনের চালা কেটে ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে চোর মোবাইলের আলোতে খুঁজছে টাকাসহ অন্যান্য মালামাল। কিন্তু তার একটি হাত কাটা। পরবর্তীতে সেই সিসিটিভি ফুটেজ দেখেই শনাক্ত করা হয় আবদুর শুক্কুর ওরফে রুবেলকে। নগরীর বাকলিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন বলেন, ডান হাত না থাকা সত্ত্বেও যে সে চুরি করতে পারে সেটা দেখে আমরা অবাক হয়েছি এবং সিসিটিভি ফুটেজ না থাকলে আমরাও বিশ্বাস করতাম না।

প্লাাস্টিক কারখানায় কাজ করতে গিয়ে ৬ বছর আগে হাত হারিয়েছিল রুবেল। এরপর বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করলেও কিছুদিন ধরে সে চুরির সঙ্গে জড়িয়ে পড়ে। এক হাতেই চালাত সব অপকর্ম।

গ্রেফতারকৃত আসামি আবদুর শুক্কুর রুবেল বলেন, আমি বাসার পিছন দিয়ে যাই। ওইখানে দুটি বাঁশ ছিল। সেই বাঁশে ভর দিয়ে দেয়ালে উঠছি। তারপর ওপরের টিনের চাল কাচি দিয়ে কেটে দোকানের ভেতরে ঢুকি।

এ ঘটনায় রুবেলের বিরুদ্ধে কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। রুবেলের দাবি, এক হাতে কারখানার কাজ করতে সমস্যা হওয়ায় সে একটি দোকান দেয়ার চেষ্টা করছিল। আর সেই দোকানের পুঁজির জোগানেই তার এই চুরি করা। সূত্র: সময়টিভি