১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৮
শিরোনাম:

মোবাইল ছিনতাইয়ে হত্যা করতেও দ্বিধা করেনি তারা!

টার্গেট তাদের দামি মোবাইল ফোন ছিনতাই। আর এ কাজে তারা এতটাই নৃশংস যে হত্যা করতে দ্বিধা করত না। চট্টগ্রামের এমনই এক নৃশংস ছিনতাইকারী দলের ৭ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

ঘটনার শুরু সিফাত নামে এক কলেজছাত্রের মোবাইল ছিনতাই ও ছুরিকাঘাতের তদন্ত দিয়ে। বৃহস্পতিবার (১৯ মার্চ) রাতে সিফাতের কাছ থেকে মোবাইল ছিনতাই করতে তার শরীরে ১৬টি ছুরির আঘাত করা হয়।

উপর্যুপরি ছুরিকাঘাতে আহত কলেজছাত্র সিফাত বর্তমানে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেলের আইসিইউতে রয়েছে।

সিফাতের এই ঘটনা অনুসন্ধান করতে গিয়ে ছিনতাইকারী দলের সাত সদস্যকে ছিনতাইকৃত মোবাইল ফোন ও মালামালসহ আটক করে গোয়েন্দা পুলিশ।

শুরুতে নৃশংস এই গ্রুপের চার সদস্যকে আটকের পর তাদের নিয়ে শুরু হয় ছিনতাই কাজে ব্যবহৃত ছুরি উদ্ধারের অভিযান। পুকুর থেকে উদ্ধার হয় সিফাতকে আঘাত করা সেই ছুরি।

পুলিশ জানিয়েছে, টার্গেটকৃত মোবাইল ছিনিয়ে নিতে হত্যা করতে দ্বিধা করে না এই দলের সদস্যরা।

আটক ছিনতাইকারীর দুজন জানায়, মোবাইল ছিনিয়ে নিতে প্রথমে একজন সিফাতকে দুই থেকে তিনটি ছুরিকাঘাত করে। পাশে থাকা আরেকজন জন সিফাতকে আরও কয়েকবার ছুরিকাঘাত করে মোবাইল ছিনিয়ে নেয়।

সিএমপি অতিরিক্ত উপকমিশনার (গোয়েন্দা) শাহ মো. আবদুর রউফ জানান, সিফাতকে ছুরিকাঘাত করা মূল দুজনসহ ঘটনার সঙ্গে জড়িত আরও একজনকে আটক করে পুলিশ। পরে ছিনতাইকারী ওই দলকে পাহারা দেয়া আরও দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশ।

নৃশংস এই ঘটনার পর দলটির সন্ধানে অভিযানে নেমে দলের মূল ৫ সদস্যকে পেয়ে যায় গোয়েন্দা পুলিশ। সে সঙ্গে আটক করা হয়েছে ছিনতাই করা মোবাইলের ব্যবসায়ী এবং টেকনিশিয়ানকেও। গত কয়েক মাসে এক হাজারের বেশি ছিনতাই করা মোবাইলের ডাটা ফ্ল্যাশ করেছে ওই টেকনিশিয়ান।