১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১৭
শিরোনাম:

নরেন্দ্র মোদির সফরে অস্থিরতা তৈরিতে উস্কানি না দেওয়ার আহ্বান ওবায়দুল কাদেরের

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের বিরোধিতাকারী গোষ্ঠীর উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধে প্রধান মিত্র দেশ ছিলো ভারত। তাই বাংলাদেশ ভারতের সরকার প্রধানকে আমন্ত্রণ জানায়, কোনো ব্যক্তি বিশেষকে নয়। ভরতের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরের সঙ্গে পশ্চিমবঙ্গের নির্বাচন বা অন্য কোনো বিষয়ের যোগসূত্র নেই, তিনি আমন্ত্রিত অতিথি।

তিনি বলেন, বিএনপি রাজনৈতিকভাবে সংগঠিত হলে ভালো। কিন্তু দেশে শান্তিপূর্ণ আন্দোলনের পরিবর্তে যদি অস্থিরতা তৈরি করার জন্য সহিংসতা উপাদান যুক্ত করা হয়, তাহলে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে যে কোনো অপচেষ্টা মোকাবেলা করবে। প্রশাসন নয়, বিএনপিই আগাগোড়া ব্যর্থ। দেশের বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। উচ্চ ও নিম্ন আদালতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। আওয়ামী লীগের নেতাকর্মীর বিরুদ্ধে আদালত রায় দিয়েছেন ও অনেকে সাজা ভোগ করছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, করোনায় আক্রান্ত এবং প্রাণহানির সংখ্যা নতুন করে বাড়তে শুরু করেছে। তাই প্রতিরোধমূলক ব্যবস্থা জোরদারের কোনো বিকল্প নেই। লোকসমাগম, মার্কেট, স্টেশন, ফেরি ইত্যাদি এলাকায় অনেকেই মাস্ক পরিধান করছে না। যে জীবনযাপনের জন্য ব্যস্ত, মাস্ক পড়লে বা অবহেলা করলে প্রিয় জীবন থেকে ছিটকে পড়তে পারি আমরা। পরিবার পরিজন, সন্তানদের কথা ভেবে হলেও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করতে সচেতনতা তৈরিমূলক প্রচার অভিযান চালানোর অনুরোধ করেন তিনি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এখন থেকে আগামী ডিসেম্বর মাস পর্যন্ত প্রতি শুক্রবার মসজিদ, মন্দির ও প্যাগোডায় দোয়া ও প্রার্থনা করার জন্য দলীয় সভাপতির নির্দেশে আওয়ামী লীগের জেলা, উপজেলা, থানা, ইউনিয়ন ও ওয়ার্ডসহ সকল শাখা এবং সহযোগী সংগঠনসমূহকে জাতীয় কর্মসূচির সঙ্গে সঙ্গতি রেখে কর্মসূচি পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, বর্তমানে আওয়ামী লীগ অনেক বেশি ঐক্যবদ্ধ, শক্তিশালী ও সুসংগঠিত । রূপকল্প ২০২১, এসডিজি, রূপকল্প ২০৪১ ডেল্টাপ্ল্যানসহ দীর্ঘমেয়াদি ভিশন বাস্তবায়নে কাজ করছে প্রশাসন।

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে ওবায়দুল কাদের দলীয় কর্মসূচি ঘোষণা করেন। এরমধ্যে রয়েছে সকাল ১১ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আলোচনা সভা।

মঙ্গলবার তার বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

এক্সক্লুসিভ রিলেটেড নিউজ